Home » কুর্মিটোলা গলফ ক্লাবে বৃক্ষরোপণ অভিযান-২০২২ উদ্বোধন

কুর্মিটোলা গলফ ক্লাবে বৃক্ষরোপণ অভিযান-২০২২ উদ্বোধন

Author: আইএসপিআর

ঢাকা, ৩০ জুন ২০২২: বাংলাদেশ গলফ ফেডারেশনের নির্দেশনায় বাংলাদেশের সকল গলফ ক্লাবে একযোগে বৃক্ষরোপণ কর্মসূচী গ্রহণ করা হয়েছে। এ উপলক্ষে জিওসি এবং এরিয়া কমান্ডার, লজিষ্টিক্স এরিয়া, ঢাকা ও কুর্মিটোলা গলফ ক্লাবের ভাইস প্রেসিডেন্ট মেজর জেনারেল মোঃ জহিরুল ইসলাম, এনডিসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আজ বৃহস্পতিবার (৩০-০৬-২০২২) বিকালে ঢাকা সেনানিবাসস্থ কুর্মিটোলা গলফ ক্লাবে বেলুন উড়িয়ে এবং একটি হাড়িভাঙ্গা আমের চারা রোপন করে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন।

 

উক্ত বৃক্ষ রোপন কর্মসূচীতে ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্যগনসহ ক্লাবের কর্মকর্তা-কর্মচারীগন এবং বাংলাদেশ গলফ ফেডারেশনের সদস্যগন ও ক্লাবের কেডি বলবয়গন উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করতে বৃক্ষরোপণের বিকল্প নাই। বিভিন্ন প্রাকৃতিক বিপর্যয় যেমন; ভূমিকম্প, বজ্রপাত, ভূমিধ্বসসহ দেশে বন্যা, খরা, জলোচ্ছাসের মাত্রা বেড়েই চলেছে। পরিবেশ বিজ্ঞানীদের মতে একমাত্র বৃক্ষরোপণের ফলে উপরোক্ত প্রাকৃতিক বিপর্যয়সমূহ অনেকাংশে কমিয়ে আনা সম্ভব। বাংলাদেশ সরকার সবুজ-শ্যামল বাংলাদেশ গড়ার লক্ষে প্রতিবছর বৃক্ষরোপণ কর্মসূচী গ্রহণ করে থাকে। এ বছর ০৫ জুন হতে ১২ সেপ্টেম্বর পর্যন্ত ০৩ (তিন) মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচী ঘোষণা করা হয়েছে।

 

আরো উল্লেখ্য, এরই ধারাবাহিকতায় সেনাবাহিনী প্রধান এবং বাংলাদেশ গলফ ফেডারেশন ও কুর্মিটোলা গলফ ক্লাবের প্রেসিডেন্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি গত ১৬ জুন ২০২২ তারিখ ঢাকা সেনানিবাসের নির্ঝর এলাকায় বৃক্ষরোপণ করে সেনাবাহিনীর বৃক্ষরোপণ অভিযানের সূচনা করেন।

সম্পর্কিত পোস্ট