Home » খাগড়াছড়ির বঙ্গলতলী এবং রাঙ্গামাটির নানিয়ারচরে সেনাবাহিনীর পৃথক অভিযানে অস্ত্রসহ ৩ জন ইউপিডিএফ (প্রসীত) সদস্য আটক  

খাগড়াছড়ির বঙ্গলতলী এবং রাঙ্গামাটির নানিয়ারচরে সেনাবাহিনীর পৃথক অভিযানে অস্ত্রসহ ৩ জন ইউপিডিএফ (প্রসীত) সদস্য আটক  

Author: আইএসপিআর

ঢাকা, ১৩ আগস্ট ২০২১: খাগড়াছড়ির বঙ্গলতলী নামক এলাকায় আজ শুক্রবার (১৩ আগস্ট ২০২১) আনুমানিক রাত ০৩৪০ ঘটিকায় গোপন তথ্যের ভিত্তিতে সেনাবাহিনীর একটি টহল দল কর্তৃক অভিযান চালিয়ে ইউপিডিএফ (প্রসীত) এর ২ জন সক্রিয় সদস্যকে অস্ত্রসহ আটক করে।আটককৃত সন্ত্রাসীরা হলোঃ ওমর চাকমা (৩৪) এবং রকেট চাকমা (২২) । আটককৃতদের কাছ থেকে ১টি এলজি পিস্তল, ২ রাউন্ড গুলি, চাঁদা সংগ্রহের রশিদ বহি, মোবাইল সেট ও ব্যক্তিগত ব্যাগ উদ্ধার করা হয়।

আটককৃতরা দীর্ঘদিন যাবত খাগড়াছড়ির করেংগাতলী এলাকায় চাঁদাবাজি, হত্যা ও ধর্ষণের সাথে জড়িত থাকার অভিযোগে অভিযুক্ত ছিল এবং তারা এধরনের কর্মকাণ্ডের মাধ্যমে উক্ত এলাকায় অস্থিরতা সৃষ্টি করে আসছিল। তারা ইউপিডিএফ (প্রসীত) দলের সশস্ত্র শাখার সক্রিয় সদস্য বলে জানা যায়।

অপরদিকে, শুক্রবার (১৩ আগষ্ট ২০২১) আনুমানিক ০২০০ ঘটিকায় গোপন তথ্যের ভিত্তিতে সেনাবাহিনীর অপর একটি টহল দল রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলার হাজাছড়া এলাকায় অভিযান চালিয়ে ইউপিডিএফ (প্রসীত) এর সশস্ত্র সন্ত্রাসী রুপায়ন চাকমা ওরফে গঙ্গামনি (৩৮)’কে অস্ত্রসহ আটক করে।আটককৃত সন্ত্রাসীর কাছ থেকে ১টি বিদেশী ০.৩০৩ রাইফেল (থ্রী নট থ্রী), ৫ রাউন্ড গুলি, ৩টি মোবাইল সেট, ২টি ভোটার আইডি কার্ড, ২টি চাঁদা আদায়ের রশিদ বহি উদ্ধার করা হয়। আটককৃত সন্ত্রাসী ইউপিডিএফ (প্রসীত) এর সক্রিয় সদস্য এবং স্থানীয় চাঁদা সংগ্রহকারী বলে জানা যায়। আটককৃতদের ব্যাপারে আইনানুগ কার্যক্রম গ্রহণ করা হচ্ছে।

পার্বত্য চট্টগ্রামের নিরাপত্তা পরিস্থিতি স্থিতিশীল রাখার লক্ষ্যে সেনাবাহিনীর এরূপ অভিযান অব্যাহত থাকবে।

সম্পর্কিত পোস্ট