Home » গোলাম মো: হাসিবুল আলমের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসাবে যোগদান

গোলাম মো: হাসিবুল আলমের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসাবে যোগদান

Author: আইএসপিআর

ঢাকা, ১৩ ফেব্রুয়ারি ২০২২: গোলাম মো: হাসিবুল আলম আজ রবিবার (১৩-০২-২০২২) প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসাবে যোগদান করেছেন। এ মন্ত্রণালয়ে যোগদানের পূর্বে তিনি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসাবে দায়িত্ব পালন করেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসেবে নিয়োগের আগে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন তিনি।

গোলাম মো. হাসিবুল আলম ১৯৮৯ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগ দেন। সিভিল সার্ভিসের এই কর্মকর্তা সহকারী কমিশনার (ভুমি), সিনিয়র সহকারী কমিশনার, রেভিনিউ ডেপুটি কালেক্টর (এনডিসি), উপজেলা নির্বাহী কর্মকর্তা, অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সর্ম্পক বিভাগের সিনিয়র সহকারী সচিব, পটুয়াখালী জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট, অর্থনৈতিক সর্ম্পক বিভাগের যুগ্ম সচিব এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

এছাড়াও তিনি ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রীকালচারাল ডেভেলপম্যান্ট (ইফাদ) এর কান্ট্রি প্রোগ্রাম অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি প্রোজেক্ট ডিজাইন ও ইমপ্লিম্যান্টেশন এর উপর উল্লেখযোগ্য সংখ্যক বিদেশী প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

আজ সকালে নবনিযুক্ত প্রতিরক্ষা সচিব মন্ত্রণালয়ে এসে পৌঁছালে তাঁকে স্বাগত জানান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ আবু বকর ছিদ্দিক। পরে তিনি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে স্বাস্থ্যবিধি পরিপালন পূর্বক বিভিন্ন স্তরের কর্মকর্তাদের সঙ্গে পরিচিতিমূলক সভায় অংশগ্রহণ করেন।

সম্পর্কিত পোস্ট