Home » চীন থেকে করোনাভাইরাসের ৫ লাখ ডোজ টিকা নিয়ে দেশে ফিরল বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে পরিবহন বিমান

চীন থেকে করোনাভাইরাসের ৫ লাখ ডোজ টিকা নিয়ে দেশে ফিরল বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে পরিবহন বিমান

Author: আইএসপিআর

ঢাকা, ১২ মেঃ- বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে পরিবহন বিমান করোনাভাইরাস প্রতিরোধে সিনোফার্মের ৫ লাখ ডোজ টিকা ও এডি সিরিঞ্জ নিয়ে বুধবার (১২-০৫-২০২১) ভোরে চীন থেকে বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু, কুর্মিটোলা, ঢাকায় অবতরণ করেছে।

বাংলাদেশ সশস্ত্র বাহিনী করোনাভাইরাস প্রতিরোধকল্পে মাননীয় প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় বাংলাদেশ সরকার কর্তৃক প্রকাশিত নীতিমালা অনুসরন করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায়, বাংলাদেশের সাথে চীনের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের নিদর্শন স্বরূপ চীন হতে করোনাভাইরাস প্রতিরোধে সিনোফার্মের ৫ লাখ ডোজ টিকা ও এডি সিরিঞ্জ নিয়ে বিমান বাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান দেশে ফেরার মাধ্যমে এই গুডউইল মিশন সম্পন্ন করেছে। করোনাভাইরাস মোকাবেলায় গণচীন সরকারের প্রশংসনীয় উদ্যোগ এবং বৈশি^ক প্রাদুর্ভাব রোধে বাংলাদেশ সহ বিশে^র বিভিন্ন দেশে অকৃত্রিম সহায়তার জন্য বাংলাদেশ সরকার কর্তৃক চীন সরকারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে। উল্লেখ্য যে, বাংলাদেশ বিমান বাহিনীর সি-১৩০জে পরিবহন বিমানের মাধ্যমে করোনাভাইরাস প্রতিরোধে চীন হতে করোনাভাইরাসের টিকা সংগ্রহের নিমিত্তে মঙ্গলবার (১১-০৫-২০২১) বিমান বাহিনীর ১৩ জন এয়ার ক্রু চীনের উদ্দেশ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছিলেন। বাংলাদেশ বিমান বাহিনীর উইং কমান্ডার মোঃ হাবিবুর রহমান, জিডি(পি) দলনেতা হিসেবে এই গুডউইল মিশনের দায়িত্ব পালন করেন।

বিমান বাহিনীর পরিবহন বিমানটি কুর্মিটোলা এয়ার মুভমেন্টে এসে পৌঁছালে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এয়ার ক্রুদের স্বাগত জানান।

সম্পর্কিত পোস্ট