Home » জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ বিমান বাহিনীর বিমানের মাধ্যমে উড্ডয়ন শৈলী প্রদর্শন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ বিমান বাহিনীর বিমানের মাধ্যমে উড্ডয়ন শৈলী প্রদর্শন

Author: আইএসপিআর

ঢাকা, ১৫ মার্চ ২০২০ঃ- হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে মঙ্গলবার (১৭-০৩-২০২০) বাংলাদেশ বিমান বাহিনী এক মনোজ্ঞ উড্ডয়ন শৈলী প্রদর্শনের মাধ্যমে বঙ্গবন্ধুর সমাধিতে একশত সালাম প্রদর্শন করবে। বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এর দিকনির্দেশনায় বিমান বাহিনীর বিভিন্ন বিমানের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানের আকাশে ১০০ তৈরির উড্ডয়ন শৈলী প্রদর্শন করা হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বাষির্কী উদ্যাপনে উচ্ছ্বসিত ও আনন্দিত বাংলার আকাশ ও বাতাস। এই উচ্ছ্বাসের অংশ হিসেবে বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশ বিমান বাহিনীর দক্ষ বৈমানিকগণ এই মনোজ্ঞ উড্ডয়ন শৈলী প্রদর্শনের মাধ্যমে বাংলার নীলাকাশ হতে বঙ্গবন্ধুর সমাধিসৌধের উপর অতি মমতায় এঁকে দিবে ‘একশত’।

বাংলাদেশ বিমান বাহিনীর কে-৮ডব্লিউ ও পিটি-৬ বিমানের সমন্বয়ে এই মনোমুগ্ধকর প্রদর্শনীতে বিমান বাহিনী একাডেমির দক্ষ বৈমানিকগণ টুঙ্গিপাড়ার নীলাকাশে ফর্মেশন ফ্লাইং-এর মাধ্যমে অনন্য দক্ষতায় ১০০ তৈরি করে সমগ্র জাতির উৎসব ও উচ্ছাসের রঙ্গে যোগ করবে এক নতুন মাত্রা।

জাতির পিতার সমাধিস্থলে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার পুষ্পস্তবক অর্পণের পরমুহূর্তে বাংলাদেশ বিমান বাহিনীর কে-৮ডব্লিউ ও পিটি-৬ বিমান ফর্মেশন আকারে সকাল ১০টা ২০ মিনিট হতে ১০টা ৩৫ মিনিটের মধ্যে টুঙ্গিপাড়ার আকাশ দিয়ে উড়ে গিয়ে এ জন্মশতবার্ষিকীকে আরো সুশোভিত করবে। পরবর্তীতে ২২টি পিটি-৬ বিমানের সমন্বয়ে উড্ডয়ন শৈলী টি বেলা ০১টা ৩০ মিনিট হতে ০১টা ৪০ মিনিটের মধ্যে খুলনা এলাকা এবং বেলা ১টা ৪৫ মিনিট হতে ১টা ৫৫ মিনিটের মধ্যে যশোর এলাকা প্রদক্ষিণের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কীর আনন্দ ও উচ্ছ্বাস দেশের আপামর জনসাধারণের মধ্যে ছড়িয়ে দিবে।

এছাড়াও, বাংলাদেশ বিমান বাহিনীর যুদ্ধবিমান, সি-১৩০ পরিবহন বিমান এবং হেলিকপ্টার এর সমন্বয়ে একটি ফরমেশন ফ্লাইটের মাধ্যমে বিমান বাহিনীর পেশাদার বৈমানিকগণ চট্রগ্রাম এলাকায় সকাল ১০টা ১৫ মিনিট হতে ১০টা ৫০ মিনিটের মধ্যে, কক্সবাজার এলাকায় বেলা ১০টা ৩০ মিনিট হতে ১০টা ৪০ মিনিটের মধ্যে, বরিশাল এলাকায় বেলা ১টা ৪৫ মিনিট হতে ২টার মধ্যে, ময়মনসিংহ এলাকায় বিকেল ৪টা হতে ৪টা ১০ মিনিটের মধ্যে এবং সিলেট এলাকায় বিকেল ৪টা ১৫ মিনিট হতে ৪টা ২৫ মিনিটের মধ্যে উড্ডয়ন শৈলী প্রদর্শনের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কীর আনন্দকে আরো আনন্দঘন করে তুলবে। সেই সাথে বেলা ২টা হতে ২টা ১৫ মিনিটের মধ্যে বিমান বাহিনীর সি-১৩০ পরিবহন বিমান ও হেলিকপ্টারের মাধ্যমে ঢাকার আকাশে স্বাধীন বাংলাদেশের লাল সবুজ পতাকা এবং কে-৮ডব্লিউ বিমানের মাধ্যমে স্মোক পাস করবে।এছাড়াও আগামী বুধবার (১৮-০৩-২০২০) বগুড়া এলাকায় বেলা ১১টা হতে ১১টা ১০ মিনিটের মধ্যে এবং রংপুর এলাকায় বেলা ১১টা ১৫ মিনিট হতে ১১টা ২৫ মিনিটের মধ্যে উড্ডয়ন শৈলী প্রদর্শন করা হবে।

যুদ্ধবিমান ও হেলিকপ্টার এর সমন্বয়ে উড্ডয়ন শৈলী প্রদর্শনের নেতৃত্বে থাকবেন বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর এয়ার অধিনায়ক, এয়ার ভাইস মার্শাল মোঃ সাঈদ হোসেন, জিডি(পি) এবং ডেপুটি হিসেবে থাকবেন এয়ার কমডোর মোঃ মোস্তফা মাহমুদ সিদ্দিক, জিডি(পি)। অন্যদিকে, পিটি-৬ প্রশিক্ষণ বিমানের সমন্বয়ে উড্ডয়ন শৈলী প্রদর্শনের নেতৃত্বে থাকবেন বাংলাদেশ বিমান বাহিনী একাডেমির কমান্ড্যান্ট এয়ার কমডোর হায়দার আবদুল্লাহ্, জিডি(পি) এবং ডেপুটি হিসেবে থাকবেন গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ সহিদুল ইসলাম, জিডি(পি)। জাতির এই আনন্দঘন মাহেন্দ্রক্ষণে সকলের সাথে একাত্ত থাকবে বাংলাদেশ বিমান বাহিনী।

 

 

সম্পর্কিত পোস্ট