Home » জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনী (ব্যানব্যাট-৫) কর্তৃক দক্ষিণ সুদানের নারীদের জন্য চিকিৎসা সেবা এবং ফুটবল খেলার আয়োজন

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনী (ব্যানব্যাট-৫) কর্তৃক দক্ষিণ সুদানের নারীদের জন্য চিকিৎসা সেবা এবং ফুটবল খেলার আয়োজন

Author: আইএসপিআর

২৪ মার্চ ২০২২ (বৃহস্পতিবার)ঃ দক্ষিণ সুদানের শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় অসহায় মহিলাদের সহায়তার জন্য জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ সেনাবাহিনীর ব্যানব্যাট-৫ দক্ষিণ সুদানের রাজা এলাকার স্থানীয় নারীদের জন্য চিকিৎসা সেবার বিশেষ উদ্যোগ গ্রহণ এবং সম্প্রীতি বৃদ্ধির লক্ষ্যে স্থানীয় মেয়েদের জন্য ফুটবল খেলার আয়োজন করে।

অনুষ্ঠানে প্রাদেশিক পরিষদের বিভিন্ন মন্ত্রীগণ, আনমিস ওয়াউ ফিল্ড অফিস এবং সেক্টর ওয়েষ্ট সদর দপ্তর এবং ব্যানব্যাট-৫ এর অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। ব্যানব্যাট-৫ কর্তৃক এহেন দুর্গম এলাকায় এ ধরণের মহৎ উদ্যোগ স্থানীয়দের মধ্যে বিশেষভাবে সমাদৃত হয়। এছাড়াও আনমিস এবং প্রাদেশিক প্রশাসনের গর্ভনরসহ সকলের ভুয়সী প্রশংসা লাভ করে।

ব্যানব্যাট-৫ এর কন্টিনজেন্ট কমান্ডারের প্রত্যক্ষ দিকনির্দেশনায় আনমিস ওয়াউ ফিল্ড অফিস এবং সেক্টর ওয়েষ্ট সদর দপ্তরের প্রত্যক্ষ সহায়তায় এ উদ্যোগ বাস্তবায়ন করা সম্ভব হয়েছে। বাংলাদেশ তথা বাংলাদেশ সেনাবাহিনীর ভাবমূর্তি উজ্জ্বলে বিদেশের মাটিতে ব্যানব্যাট-৫ সর্বদা তৎপর রয়েছে।

সম্পর্কিত পোস্ট