Home » জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রতিরক্ষা সচিবের শ্রদ্ধাজ্ঞাপন

জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রতিরক্ষা সচিবের শ্রদ্ধাজ্ঞাপন

Author: আইএসপিআর

ঢাকা, ১৭ মার্চ ২০২২: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদ্যাপন উপলক্ষে আজ বৃহস্পতিবার (১৭ই মার্চ ২০২২) ধানমন্ডি ৩২ নং সড়কের বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতার প্রতিকৃতিতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব গোলাম মো: হাসিবুল আলম এর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। এ সময় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অন্যান্য দপ্তরসংস্থাসমূহের প্রতিনিধিদলও উপস্থিত ছিলেন।

‘বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গিকার সকল শিশুর সমান অধিকার’ এই প্রতিপাদ্য সামনে রেখে এ বছর জাতীয় শিশু দিবস উদযাপিত হচ্ছে। এ উপলক্ষে প্রতিরক্ষা মন্ত্রণালয়সহ মন্ত্রণালয়ের অধীনস্থ দপ্তর/সংস্থায় দিবসের প্রতিপাদ্য তুলে ধরে আলোচনা অনুষ্ঠান,প্রামাণ্য চিত্র প্রদর্শনীসহ অন্যান্য কার্যক্রম পালিত হয়।

জাতীয় শিশু দিবস উপলক্ষে বিএনসিসির কর্মসূচি

জাতীয় শিশু দিবস উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) সারা দেশ ব্যাপী এর ৫টি রেজিমেন্টের তত্ত্বাবধায়নে বিভিন্ন কর্মসূচীর আয়োজন করেন। এর মধ্যে বঙ্গবন্ধু ও তার পরিবারের জন্য বিশেষ দোয়া, প্রামাণ্য চিত্র প্রদর্শনী এবং ক্যাডেটদের অংশগ্রহণে আলোচনা সভা উল্লেখযোগ্য। বিএনসিসি মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন। বিএনসিসির সুন্দরবন রেজিমেন্টের কমান্ডার টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পন করেন।

পথশিশুদের জন্য ধানমন্ডির ৩২ এর সম্মুখে চিত্রাঙ্কন প্রতিযোগিতারও আয়োজন করা হয়। এছাড়া প্রতিরক্ষা সচিব পথশিশুদের সঙ্গে নিয়ে জাতীয় শিশু দিবস উপলক্ষে কেক কাটেন।

সম্পর্কিত পোস্ট