Home » জাতীয় শোক দিবসে প্রতিরক্ষা সচিবের জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঃ স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন

জাতীয় শোক দিবসে প্রতিরক্ষা সচিবের জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঃ স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন

Author: আইএসপিআর

ঢাকা, ১৫ আগস্ট ২০২১: স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আবু হেনা মোস্তফা কামাল, এনডিসি আজ রবিবার (১৫/০৮/২০২১) বিজয় সরণিস্থ বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন। এরপর বিএনসিসি’র মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন।

এছাড়া জাতীয় শোক দিবস উপলক্ষ্যে শেরে বাংলা নগরস্থ গণভবন কমপ্লেক্স প্রাঙ্গণে প্রতিরক্ষা মন্ত্রণালয় কর্তৃক স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। রক্তদান কর্মসূচি শেষে শোকাবহ ১৫ আগস্টের প্রতিপাদ্য বিষয় নিয়ে এ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে একটি আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ, দেশপ্রেম এবং দেশ ও জাতি গঠনে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভূমিকা নিয়ে বিস্তারিত আলোচনা করেন এ মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তাগণসহ সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী। সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শনী শেষে এক বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। প্রতিরক্ষা মন্ত্রণালয়ে কর্মরত কর্মকর্তা ও কর্মচারী কর্তৃক স্বেচ্ছায় আর্থিক অনুদানের মাধ্যমে প্রাপ্ত অর্থ দিয়ে দুস্থ ও অসহায় মানুষের মাঝে খাদ্য বিতরণ করা হয়।

জাতীয় শোক দিবস উপলক্ষে বিএনসিসির কর্মসূচি

এছাড়াও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. আবু হেনা মোস্তফা কামাল জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) কর্তৃক আয়োজিত পথ শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতা ও তাদের মধ্যে পোষাক ও খাবার বিতরণ করেন। এ সময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবস্থিত শহীদ সার্জেন্ট রুমী ভবনে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বিএনসিসি ক্যাডেটদের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থতি ছিলেন বিএনসিসির মহাপরচিালক।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে বিএনসিসি সদর দপ্তর এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উচ্চপদস্থ সামরকি ও অসামরকি র্কমর্কতাবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট