Home » ডিজিটাল লেনদেন এমএফএস সেবা ট্যাপ এর উদ্বোধন করলেন সেনাবাহিনী প্রধান

ডিজিটাল লেনদেন এমএফএস সেবা ট্যাপ এর উদ্বোধন করলেন সেনাবাহিনী প্রধান

Author: আইএসপিআর

ঢাকা, ৩০ ডিসেম্বর ২০২০ ঃ দেশের ডিজিটাল আর্থিক লেনদেনে নতুন মাত্রা যোগ করতে এবং গ্রাহকদের নিরাপদ সেবা প্রদানের লক্ষ্যে চালু হলো নতুন মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস ট্রাস্ট আজিয়াটা পে (ট্যাপ) । আজ বুধবার (৩০-১২-২০২০) সন্ধ্যায় একটি ডিজিটাল প্ল্যাটফর্মে সেবাটির উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, এসবিপি (বার), বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি।

সেবাটির আওতায় গ্রাহকরা অর্থ জমা ও লেনদেন, ইউটিলিটি বিল পরিশোধ, বীমার কিস্তি, শিক্ষা প্রতিষ্ঠানের ফি, তিন বাহিনীর নিয়োগ সংক্রান্ত ফি জমা দেয়া, রেমিট্যান্স গ্রহণ, অনলাইন মার্চেন্ট পেমেন্ট এবং সকল মোবাইল ফোন অপারেটরের রিচার্জ সেবা গ্রহণ করতে পারবেন।ট্যাপের বিশেষত্ব হচ্ছে শুধু জাতীয় পরিচয়পত্র ও সেলফির মাধ্যমে সেবাটি গ্রহণের জন্য নিবন্ধন করতে পারবেন গ্রাহকরা। একমাত্র এই সেবাটির মাধ্যমে ৫৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ফি, তিন বাহিনীর নিয়োগ সংক্রান্ত ফি এবং জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্টের ফি পরিশোধ করা যাবে। ঞ-ঈধংয এর সকল গ্রাহক এখন ট্যাপ এর গ্রাহকে পরিনত হবেন এবং পূর্ববর্তী সকল সুযোগ সুবিধা অক্ষুন্ন রেখে আরো আকর্ষণীয় ব্যবহার বান্ধব অত্যাধুনিক অ্যাপস এর মাধ্যমে ফিচারটি ব্যবহার করতে পারবেন। পাশাপাশি ফিচারটি’র রয়েছে মিলিটারি গ্রেড নিরাপত্তা ব্যবস্থা।

সেবাটির উদ্বোধনী অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান তাঁর বক্তব্যে বলেন‘‘বর্তমান তথ্য-প্রযুক্তির যুগে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) একটি অত্যাধুনিক ও উপযোগী প্রযুক্তি। তাই আর্মি ওয়েল ফেয়ার ট্রাষ্টের একটি কোম্পানী ট্রাষ্ট ব্যাংক এবং এশিয়ার টেকনিক্যাল জায়ান্ট আজিয়াটা ডিজিটাল সার্ভিসের যৌথ উদ্যোগে আমরা চালু করতে যাচ্ছি ট্রাষ্ট আজিয়াটা পে (ট্যাপ)। জাতির পিতার জন্মশত বার্ষিকীর এই শুভক্ষণে দেশে এমন একটি প্রযুক্তি চালু করতে পেরে আমি সত্যিই আনন্দিত। আমি বিশ¡াস করি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা এবং মাননীয় প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে এই উদ্যোগ একটি যথার্থ ভূমিকা রাখবে’’।

এছাড়াও, অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল মোঃ এনায়েত উল্যাহ, ওএসপি, বিএসপি, এনডিইউ, পিএসসি, বাংলাদেশ ব্যাংকের পেমেন্টসিস্টেম ডিপার্টমেন্টের জেনারেল ম্যানেজার মোঃ মেজবাউল হক, ট্রাষ্ট ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও ফারুক মঈন উদ্দিন আহমেদ এবং ট্রাষ্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেডের ভারপ্রাপ্ত সিইও দেওয়ান নাজমুল হাসান বক্তব্য রাখেন।

উক্ত অনুষ্ঠানে ডিরেক্টর ট্রাষ্ট আজিয়াটা লিমিটেড, ম্যানেজিং ডিরেক্টর, আর্মি ওয়েল ফেয়ার ট্রাষ্ট, আজিয়াটা ডিজিটাল সাভিসেস এর ঊধর্¡তন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ট্যাপ-ট্রাষ্ট ব্যাংক লিমিটেড (টিবিএল) এবং আজিয়াটা ডিজিটাল সার্ভিসেসের (এডিএস) যৌথ উদ্যোগে গঠিত ট্রাষ্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেডের একটি উদ্যোগ।

সম্পর্কিত পোস্ট