Home » তুরস্ক ও রাশিয়া সফরের উদ্দেশ্যে নৌপ্রধানের ঢাকা ত্যাগ

তুরস্ক ও রাশিয়া সফরের উদ্দেশ্যে নৌপ্রধানের ঢাকা ত্যাগ

Author: আইএসপিআর

ঢাকা, ২১ জুলাই ২০১৯ ঃ তুরস্ক ও রাশিয়ায় ছয় দিনের রাষ্ট্রীয় সফরে নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী আজ রবিবার (২১-০৭-২০১৯) সকালে ঢাকা ত্যাগ করেন। এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌপ্রধান (অপারেশান্স) রিয়ার এডমিরাল এম মকবুল হোসেন এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা কমডোর মোহাম্মদ মুসা আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে বিদায় জানান।

তুরস্কে অবস্থানকালে নৌপ্রধান তুরস্কের নৌবাহিনী প্রধান এডমিরাল আদনান ওজভাল (Admiral Adnan Ozbal) ও সেনাবাহিনী প্রধান জেনারেল ইয়াছের গুলার (General Yasar Guler) এর সাথে সৌজন্য সাক্ষাত করবেন। এছাড়াও, তিনি তুরস্কের প্রতিরক্ষা শিল্পের সভাপতি ইসমাইল ডেমির (Mr. Ismail Demir) এর সাথে সৌজন্য সাক্ষাত করবেন। পাশাপাশি তিনি দেশটির গোলচুক নেভাল বেইস, ইস্তা¤¦ুল শীপইয়ার্ড ও বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শনসহ তুরস্কের ফ্লিট কমান্ডার ভাইস এডমিরাল ইর্কুমেন্ট টাটলিওগলু (Vice Admiral Ercument Tatlioglu) এবং তুরস্কের নৌ শিক্ষা ও প্রশিক্ষণ কমান্ডার রিয়ার এডমিরাল কাদির ইলডিজ (Rear Admiral Kadir Yildiz) এর সাথেও সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন।

তুরস্ক সফর শেষে নৌপ্রধান রাশিয়া গমন করবেন। সেখানে তিনি আগামী ২৮ জুলাই রাশিয়ার নৌ দিবস (Navy Day) উপলক্ষে অনুষ্ঠিতব্য নেভাল প্যারেড (Naval Parade) এ অংশগ্রহণ করবেন। তাছাড়া, তিনি রাশিয়ার নৌসদর পরিদর্শনসহ দেশটির নৌবাহিনী প্রধান এবং উচ্চ পদস্থ কর্মকর্তাদের সাথে মিলিত হবেন। রাশিয়া অবস্থানকালে নৌপ্রধান দেশটির বিভিন্ন নৌ ঘাঁটি, জাহাজ ও দর্শনীয় স্থাপনাসমূহ পরিদর্শন করবেন। উল্লেখ্য, তুরস্ক ও রাশিয়া সফর শেষে নৌপ্রধান আগামী ৩১ জুলাই ২০১৯ তারিখে দেশে প্রত্যাবর্তন করবেন বলে আশা করা যাচ্ছে।

 

সম্পর্কিত পোস্ট