Home » ন্যাশনাল ডিফেন্স কলেজে ‘ক্যাপষ্টোন কোর্স-২০১৭/১’-এর উদ্বোধন

ন্যাশনাল ডিফেন্স কলেজে ‘ক্যাপষ্টোন কোর্স-২০১৭/১’-এর উদ্বোধন

Author: আইএসপিআর

ঢাকা, ১২ ফেব্রুয়ারি ২০১৭: ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি)-এ দুই-সপ্তাহব্যাপী ক্যাপষ্টোন কোর্স- ২০১৭-১ এর উদ্বোধনী অনুষ্ঠান আজ রোববার (১২-০২-২০১৭) মিরপুর সেনানিবাসস্থ এনডিসি অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। কোর্সটি আগামী ২৩ ফেব্রুয়ারি ২০১৭ তারিখে সমাপ্ত হবে।

মাননীয় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা জনাব এইচ টি ইমাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোর্সের শুভ উদ্বোধন করেন। কোর্সটি ৮ম বছরে পদাপর্ণ করেছে এবং নীতিনির্ধারনী সকল পর্যায়ে ব্যাপক আগ্রহের সৃষ্টি করেছে। প্রধান অতিথি তার বক্তব্যে জ্ঞান ও পারস্পারিক সৌহার্দের মাধ্যমে একটি সমন্বিত ও সহযোগীতামূলক কাঠামো গঠনের ভিত্তিতে জাতীয় নিরাপত্তা ও উন্নয়নের উপর গুরুত্বারোপ করেন।

কোর্সে সংসদ সদস্য, সচিব পর্যায়ের প্রশাসনিক আমলা/ প্রয়োগবিধি, জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তা (মেজর জেনারেল সমপর্যায়), প্রখ্যাত শিক্ষাবিদ, নীতি নির্ধারণী পর্যায়ের জ্যেষ্ঠ চিকিৎসাবিদ ও প্রধান প্রকৌশলী, জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা, ব্যাংক এবং আর্থিক খাত সমূহের নীতি নির্ধারণী পর্যায়ের কর্মকর্তা, বিশিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দ/শিল্পপতি/প্রধান নির্বাহী,বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব, উচ্চ খ্যাতি সম্পন্ন বেসরকারী প্রতিষ্ঠান সমূহের প্রতিনিধি এবং অনারারী কনসাল জেনারেলসহ মোট ৩৩ জন অংশগ্রহণ করছেন।

ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি) কমাড্যান্ট তার বক্তব্যের প্রারম্ভেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান স্বাধীনতা যুদ্ধে আতœদানকারী সকল শহীদ মুক্তিযোদ্ধাদের ও সকল ভাষা শহীদের প্রতি সম্মান প্রদর্শন করেন। এ ছাড়াও সামরিক ও বেসামরিক সম্পর্কোন্নয়নের মাধ্যমে জাতির জনক এর স্বপ্ন বাস্তাবায়নে সকলের ভুমিকার উপর গুরুত্বারোপ করেন। এর আগে, মাননীয় উপদেষ্টা ন্যাশনাল ডিফেন্স কলেজে এসে পৌঁছালে তাঁকে স্বাগত জানান ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উধর্¦তন সামরিক ও বেসামরিক কর্মকর্তাগণ, কলেজের অনুষদ সদস্যবৃন্দ এবং গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট