Home » ন্যাশনাল ডিফেন্স কলেজে ‘ক্যাপষ্টোন কোর্স-২০১৮/১’-এর উদ্বোধন

ন্যাশনাল ডিফেন্স কলেজে ‘ক্যাপষ্টোন কোর্স-২০১৮/১’-এর উদ্বোধন

Author: আইএসপিআর

ঢাকা, ০৪ মার্চঃ: ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি)-এ দুই-সপ্তাহব্যাপী ক্যাপষ্টোন কোর্স- ২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠান রোববার (০৪-৩-২০১৮) মিরপুর সেনানিবাসস্থ এনডিসি অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী, বীর বিক্রম, এসবিপি, বিএসপি, এনডিসি, পিএসসি, পিএইচডি প্রধান অতিথি হিসেবে কোর্সের উদ্বোধন করেন।

কোর্সে মাননীয় সংসদ সদস্য, সচিব পর্যায়ের প্রশাসনিক আমলা/প্রয়োগবিদ, জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তা (মেজর জেনারেল সমপর্যায়), প্রখ্যাত শিক্ষাবিদ, নীতি নির্ধারণী পর্যায়ের জ্যেষ্ঠ চিকিৎসাবিদ , জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা, ব্যাংক এবং আর্থিক খাত সমূহের নীতি নির্ধারণী পর্যায়ের কর্মকর্তা, বিশিষ্ট ব্যবসায়ী নেতৃবৃন্দ/ শিল্পপতি/ প্রধান নির্বাহী, বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব, উচ্চ খ্যাতি সম্পন্ন বেসরকারী প্রতিষ্ঠান সমূহের প্রতিনিধি এবং অনারারী কনসাল জেনারেলসহ মোট ৩৬ জন ফেলো অংশগ্রহণ করছেন।

কমান্ড্যান্ট তার বক্তব্যের প্রারম্ভেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহান স্বাধীনতা যুদ্ধে আতœদানকারী সকল শহীদ মুক্তিযোদ্ধাদের ও সকল ভাষা শহীদদের প্রতি সম্মান প্রদর্শন করেন । তিনি তার বক্তব্যে জ্ঞান ও পারস্পারিক সৌহাদ্রের মাধ্যমে একটি সমন্বিত ও সহযোগিতামূলক কাঠামো গঠনের ভিত্তিতে জাতীয় নিরাপত্তা ও উন্নয়নের উপর গুরতত্বারোপ করেন । এ ছাড়াও সামরিক ও বেসামরিক সম্পর্কোন্নয়নের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন বাস্তবায়নে সকলের ভুমিকার উপর গুরতত্বারোপ করেন ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উধর্¦তন সামরিক কর্মকর্তাগণ ও কলেজের অনুষদ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ৯ম বছরে পদাপর্ণ করা এ ক্যাপষ্টোন কোর্স আগামী ১৫ মার্চ ২০১৮ তারিখে সমাপ্ত হবে।

সম্পর্কিত পোস্ট