Home » ন্যাশনাল ডিফেন্স কলেজ এবং সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ এর পরিচালনা পর্ষদের ১৭তম যৌথ সভা অনুষ্ঠিত

ন্যাশনাল ডিফেন্স কলেজ এবং সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ এর পরিচালনা পর্ষদের ১৭তম যৌথ সভা অনুষ্ঠিত

Author: আইএসপিআর

ঢাকা ১৫ ডিসেম্বর ২০১৯ ঃ- ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি) এবং সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজ (ডিএসসিএসসি) পরিচালনা পর্ষদের ১৭তম যৌথ সভা আজ রবিবার (১৫-১২-২০১৯) ঢাকার মিরপুর সেনানিবাস্থ সামরিক বাহিনী কমান্ড ও স্টাফ কলেজর শেখ হাসিনা কমপ্লেক্স-এ অনুষ্ঠিত হয়।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিচালনা পর্ষদের সভাপতি হিসাবে উপস্থিত থেকে উক্ত যৌথ সভায় সভাপতিত্ব করেন। পরিচালনা পর্ষদের এ যৌথ সভায় সেনা, নৌ, ও বিমান বাহিনী প্রধান এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল ষ্টাফ অফিসার উপস্থিত ছিলেন। এছাড়া, উক্ত সভায় আরও উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ, প্রতিরক্ষা মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিববৃন্দসহ ঢাকা, জাহাঙ্গীরনগর, বিইউপি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যগণ।

মাননীয় প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনীর মর্যাদাপূর্ণ এ প্রতিষ্ঠান দ’ুটির উন্নতি ও অগ্রগতিতে তাঁর সন্তুুষ্টি প্রকাশ করেন। তিনি পরিচালনা পর্ষদের সদস্যগণকে কলেজ দু’টির উন্নতি ও অগ্রগতিতে বিশেষ অবদান রাখার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

মাননীয় প্রধানমন্ত্রী প্রতিষ্ঠান দু’টির কর্তৃপক্ষকে দেশের নিরাপত্তা ও উন্নয়নের সাথে সংগতি রেখে যুগোপযোগী প্রশিক্ষণ প্রদানের জন্য নির্দেশনা প্রদান করেন এবং এই ধারাকে অব্যাহত রাখার পরামর্শ দেন। রপকল্প ২০৪১ কে সামনে রেখে সময়োপযোগী নেতৃত্বের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য আধুনিক প্রশিক্ষণের উপর মাননীয় প্রধানমন্ত্রী বিশেষভাবে গুরুত্ব আরোপ করেন। তিনি জ্ঞান ভিত্তিক সামরিক ও অসামরিক নেতৃত্ব তৈরী এবং জাতীয় সম্পদের সর্বোচ্চ ব্যবহারের নির্দেশনা প্রদান করেন। তিনি ভবিষ্যতে একটি সুন্দর ও কার্যকরী সামরিক ও বেসামরিক সম্পর্কের আশাবাদ ব্যক্ত করেন।

সভার শুরুতে মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধনী বক্তব্য রাখেন এবং পরবর্তীতে এনডিসি এবং ডিএসসিএসসি এর কমান্ড্যান্টদ্বয় নিজ নিজ প্রতিষ্ঠানের কার্যক্রমের উপর পর্যায়ক্রমে সংক্ষিপ্ত বিবরণী প্রদান করেন। পরিচালনা পর্ষদ বিগত সভাসমূহে গৃহীত সিদ্ধান্ত সমূহের অগ্রগতি পর্যালোচনাকরতঃ ১৭তম সভার এজেন্ডা অনুযায়ী উপস্থাপিত বিষয়ে বিস্তারিত আলোচনার আলোকে সিদ্ধান্ত গৃহীত হয়। সভা শেষে প্রতিষ্ঠান দ’ুটির কমান্ড্যান্টগণ মাননীয় প্রধানমন্ত্রীকে এনডিসি ও ডিএসসিএসসি এর উন্নয়নের জন্য যথাযথ সহায়তা ও দিক নির্দেশনা প্রদানের জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। মাননীয় প্রধানমন্ত্রী আরো বলেন, ………………………………..(ভাষণের কপি সংযুক্ত)।

সম্পর্কিত পোস্ট