Home » ন্যাশনাল ডিফেন্স কলেজ পুনর্মিলনী-২০২০ অনুষ্ঠিত

ন্যাশনাল ডিফেন্স কলেজ পুনর্মিলনী-২০২০ অনুষ্ঠিত

Author: আইএসপিআর

১৮ জানুয়ারি ২০২০ঃ- ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) ২য় পুনর্মিলনী আজ শনিবার (১৮-০১-২০২০) মিরপুর সেনানিবাসস্থ এনডিসি প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। মহামান্য রাষ্ট্রপতি জনাব মোঃ আব্দুল হামিদ এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। মহামান্য রাষ্ট্রপতি তাঁর বক্তব্যে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সকল শহীদ এবং সকল মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন। তিনি বলেন যে “মুজিব বর্ষ” পালনের প্রাক্কালে ন্যাশনাল ডিফেন্স কলেজের এই পুনর্মিলনী জাতির জনকের জন্ম শত বার্ষিকীকে আরো উৎসব মূখর করেছে। নেতৃত্ব ও জাতীয় নিরাপত্তার ক্ষেত্রে একটি অনন্য জাতীয় শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে এনডিসির এ ক্রমবর্ধমান কার্যক্রমে তিনি সন্তোষ প্রকাশ করেন। তিনি সশস্ত্র বাহিনীর সদস্যদের মাঝে পেশাদারিত্ব এবং জ্ঞানের বিকাশে এনডিসির ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। তিনি দেশে বিদেশে ন্যাশনাল ডিফেন্স কলেজ এর প্রাক্তন সদস্যবৃন্দদের তাদের নিজ নিজ ক্ষেত্রে অবদানের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। মহামান্য রাষ্ট্রপতি ন্যাশনাল ডিফেন্স কলেজ পুনর্মিলনীতে অংশগ্রহন করার জন্য সকলকে ধন্যবাদ জানান এবং সকলের সাফল্য কামনা করেন। মহামান্য রাষ্ট্রপতি আরো বলেন, ………………………(ভাষনের কপি সংযুক্ত)……………।
ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দকে স্বাগত জানান এবং মহামান্য রাষ্ট্রপতির প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকীর শুরুতে ন্যাশনাল ডিফেন্স কলেজ এর পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করতে পেরে তিনি আনন্দ প্রকাশ করেন। তিনি অত্যন্ত গর্বের সাথে বলেন যে, ন্যাশনাল ডিফেন্স কলেজ নেতৃত্ব, জাতীয় নিরাপত্তা, প্রতিরক্ষা, জাতীয় উন্নয়ন ও একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় অনেক দূর এগিয়ে গিয়েছে। “”জ্ঞানে নিরাপত্তা” এ মূলমন্ত্রকে সামনে রেখে ন্যাশনাল ডিফেন্স কলেজ সর্বদা তার লক্ষ্য অর্জনে সক্রিয়। ন্যাশনাল ডিফেন্স কলেজের প্রতি অকৃত্রিম সহায়তা প্রদান করায় বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি ন্যাশনাল ডিফেন্স কলেজের সকল প্রাক্তন ও বর্তমান সদস্যদের প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে সচেষ্ট ভূমিকা পালন করার জন্য ধন্যবাদ প্রদান করেন। তিনি পুনর্মিলনী ২০২০ এ অংশগ্রহনের জন্য সকল প্রাক্তন কমান্ড্যান্ট, নতুন পুরাতন সকল ফ্যাকাল্টি, স্টাফ এবং সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
এছাড়াও অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক (অবঃ), মন্ত্রী ও সংসদ সদস্যগণ, নৌ ও বিমান বাহিনী প্রধান, উচ্চপদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট