Home » ন্যাশনাল ডিফেন্স কোর্সে অংশগ্রহণকারীদের প্রতিরক্ষা মন্ত্রণালয় পরিদর্শন

ন্যাশনাল ডিফেন্স কোর্সে অংশগ্রহণকারীদের প্রতিরক্ষা মন্ত্রণালয় পরিদর্শন

Author: আইএসপিআর

ঢাকা, ১৪ ফেব্রুয়ারি ২০১৮: ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি) এর ন্যাশনাল ডিফেন্স কোর্সে অংশগ্রহণকারী ৮৩ জন কোর্স সদস্য আজ বুধবার (১৪-২-২০১৮) শেরেবাংলা নগরস্থ প্রতিরক্ষা মন্ত্রণালয় পরিদর্শন করেন। প্রতিরক্ষা সচিব জনাব আখতার হোসেন ভূঁইয়া প্রতিনিধিদলকে স্বাগত জানান।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রতিরক্ষা সচিব তার বক্তব্যে বলেন, বাংলাদেশ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে শান্তি ও অগ্রগতির লক্ষ্যে বিশ্বসম্প্রদায়ের সঙ্গে একযোগে কাজ করে যাচ্ছে। তিনি আরও বলেন শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ সশস্ত্রবাহিনীর অংশগ্রহণ ও অবদান আন্তর্জাতিক পর্যায়ে বিশেষ গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হচ্ছে। তিনি সশস্ত্রবাহিনীর আধুনিকায়ণের ক্ষেত্রে গৃহীত বিভিন্ন পদক্ষেপের বর্ণনা দেন।

কোর্স সদস্যগণ বাংলাদেশের প্রতিরক্ষা ব্যবস্থার বিভিন্ন দিক সম্পর্কে অবহিত হন। তাঁরা ভবিষ্যৎ প্রতিরক্ষা কর্মসূচি নিয়েও বৈঠকে মতবিনিময় করেন।

উল্লেখ করা যেতে পারে যে, বাংলাদেশ ছাড়াও মিশর, ইন্ডিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব, মালয়েশিয়া, নেপাল, নাইজার, নাইজেরিয়া, ওমান, পাকিস্তান, শ্রীলংকা এবং তাঞ্জানিয়াসহ মোট ১৩টি দেশের সামরিক কর্মকর্তাগণ ন্যাশনাল ডিফেন্স কোর্সে অংশগ্রহণ করছেন।

সম্পর্কিত পোস্ট