Home » ন্যাশনাল ডিফেন্স কোর্স ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০২২ গ্র্যাজুয়েশন ডিনার সম্পন্ন

ন্যাশনাল ডিফেন্স কোর্স ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০২২ গ্র্যাজুয়েশন ডিনার সম্পন্ন

Author: আইএসপিআর

ঢাকা, ২৬ নভেম্বর ২০২২: ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০২২ ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০২২ এর গ্র্যাজুয়েশন নৈশভোজ সেনাসদর (আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্স), ব্যাংকুয়েট হল, ঢাকা সেনানিবাসে ২৬ নভেম্বর ২০২২ এ অনুষ্ঠিত হয়। কলেজের কমান্ড্যান্ট লফেটন্যোন্ট জনোরলে মোঃ আকবর হোসনে, এসবিপি, বিএসপি, এসইউপি(বার), এএফডব্লিউসি, পিএসসি, জি+, পিএইচডি প্রধান অতিথি হিসেবে নৈশভোজে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রারম্ভে কমান্ড্যান্ট কোর্সে অংশগ্রহণকারী সকল দেশী ও বিদেশী কোর্স মেম্বারগণকে সফলতার সাথে কোর্স সম্পন্ন করার জন্য আন্তরিক অভিনন্দন জানান এবং কোর্সের সাথে সম্পৃক্ত সকল ফ্যাকাল্টি মেম্বার ও ষ্টাফ অফিসারগণকে ধন্যবাদ জ্ঞাপন করেন। কমান্ড্যান্ট তার ভাষণে এনডিসির উন্নয়ন ও অগ্রগতির লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর সদয় পৃষ্ঠপোষকতা ও দিকনির্দেশনার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

কমান্ড্যান্ট এনডিসি, জাতীয় নিরাপত্তা জোরদার করতে এবং বাংলাদেশের টেকসই উন্নয়নের জন্য সাংবিধানিক দায়িত্ব যথাযথভাবে পালনের জন্য সকল কোর্স মেম্বারদের প্রতি আহবান জানান। তিনি জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে সর্বদা সচেষ্ট থাকার জন্য সকল কোর্স মেম্বারদেরকে আন্তরিকভাবে অনুরোধ করেন। তিনি কোর্সের সম¯ত প্রোগ্রামে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের জন্য সকল কোর্স মেম্বারদেরকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে ন্যাশনাল ডিফেন্স কোর্স ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্সে অংশগ্রহণকারী সশস্ত্রবাহিনী, বেসামরিক প্রশাসন ও বিদেশী কোর্স মেম্বারদের পক্ষ থেকে সিনিয়র কোর্স মেম্বারগণ বক্তব্য প্রদান করেন। কোর্স কার্যক্রমে সার্বিক সহযোগিতার জন্য তারা এনডিসির কমান্ড্যান্ট, সকল ফ্যাকাল্টি মেম্বার, ষ্টাফ অফিসার ও সংশ্লিষ্ট সকলকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন ।

এখানে উল্লেখ্য যে এ বছর বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ জন ব্রিগেডিয়ার জেনারেল, বাংলাদেশ নৌ বাহিনীর ০৫ জন কমডোর ও ০১ জন ক্যাপ্টেন এবং বাংলাদেশ বিমান বাহিনীর ০৬ জন এয়ার কমডোর, সিভিল সার্ভিসের ০১ জন অতিরিক্ত সচিব, ০৯ জন যুগ্ম সচিব, বাংলাদেশ পুলিশের ০২ জন ডিআইজি এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের ০১ জন ডিজি সহ বাংলাদেশের সর্বমোট ৫৮ জন প্রশিক্ষণার্থী কর্মকর্তা ন্যাশনাল ডিফেন্স কোর্স-২০২২ এ অংশগ্রহণ করছেন । এছাড়া আমাদের বন্ধুপ্রতিম ১৭ টি দেশের ৩০ জন বিদেশী প্রশিক্ষনার্থী এই কোর্সে অংশগ্রহণ করেন।

অপরদিকে আর্মড ফোর্সেস ওয়ার কোর্স-২০২২ এ বাংলাদেশ সেনাবাহিনীর ০৩ জন কর্ণেল, ৪০ জন লেফটেন্যান্ট কর্ণেল, বাংলাদেশ নৌ বাহিনীর ০২ জন ক্যাপ্টেন ও ০৮ জন কমান্ডার, বাংলাদেশ বিমান বাহিনীর ০৬ জন গ্রুপ ক্যাপ্টেন ও ০১ জন উইং কমান্ডার অংশগ্রহণ করেন।

 

সম্পর্কিত পোস্ট