Home » ন্যাশনাল ডিফেন্স কলেজে ক্যাপস্টোন কোর্স ২০২২/১ সমাপ্ত

ন্যাশনাল ডিফেন্স কলেজে ক্যাপস্টোন কোর্স ২০২২/১ সমাপ্ত

Author: আইএসপিআর

ঢাকা, ৩০ মার্চ ২০২২ ঃ মিরপুর সেনানিবাসস্থ ন্যাশনাল ডিফে›স কলেজ (এনডিসি)-এ তিন সপ্তাহ ব্যাপী ক্যাপস্টোন কোর্সের সমাপনী আজ বুধবার (৩০-০৩-২০২২) অনুষ্ঠিত হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এমপি প্রধান অতিথি হিসেবে ফেলোদের মধ্যে সনদপত্র বিতরণ করেন।

তিন সপ্তাহের এই কোর্সে সংসদ সদস্য, সিনিয়র সামরিক ও পুলিশ কর্মকর্তা, বিশিষ্ট শিক্ষাবিদ, সিনিয়র চিকিৎসক, সরকারী ও বেসরকারী সংস্থার সিনিয়র প্রতিনিধি, সিনিয়র সাংবাদিক, কনসাল/ক‚টনীতিক এবং কর্পোরেট নেতাসহ মোট ২৬ জন ফেলো অংশ নেন। মাননীয় শিক্ষামন্ত্রী তাঁর সমাপনী বক্তব্যে কোর্সটি সফলভাবে সমাপ্ত করার জন্য সকল ফেলোদের অভিনন্দন জানান। তিনি জাতীয় নিরাপত্তা জোরদার করতে এবং বাংলাদেশের টেকসই উন্নয়নের জন্য সাংবিধানিক দায়িত্ব যথাযথভাবে পালনের জন্য সকল ফেলোদের প্রতি আহবান জানান।

কমান্ড্যান্ট, এনডিসি লেফটেন্যান্ট জেনারেল মোঃ আকবর হোসেন, এসবিপি, এসইউপি (বার), এএফডবিøউসি, পিএসসি, জি+, পিএইচডি বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এবং মুক্তিযুদ্ধে প্রাণ উৎসর্গকারী সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। কমান্ড্যান্ট, এনডিসি বলেন বাংলাদেশের নিরাপত্তা ও উন্নয়নে নিবেদিত নেতৃবৃন্দের মাঝে বঙ্গবন্ধুর দর্শণ ছড়িয়ে দেওয়ার অন্যতম মাধ্যম হচেছ এ ক্যাপস্টোন কোর্স। তিনি জাতির পিতার স্বপ্ন বা¯তবায়নে সংগ্রাম চালিয়ে যাওয়ার জন্য সকল ফেলোদের আšতরিকভাবে অনুরোধ করেন। তিনি কোর্সের সম¯ত প্রোগ্রামে স্বতঃস্ফ‚র্তভাবে অংশগ্রহণের জন্য ক্যাপস্টোন ফেলোদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে প্রতিরক্ষা সচিব, উচ্চ পর্যায়ের সামরিক ও বেসামরিক কর্মকর্তা, এনডিসির ফ্যাকাল্টি ও স্টাফসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট