Home » পশ্চিম আফ্রিকার দেশ মালিতে শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ সেনাবাহিনীর আভিযানিক সাফল্য

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ সেনাবাহিনীর আভিযানিক সাফল্য

Author: আইএসপিআর

ঢাকা,২৯ জানুয়ারি ২০২১ ঃ গত ২৭ জানুয়ারি ২০২১ পশ্চিম আফিকার দেশ মালিতে আভিযানিক কার্যক্রম পরিচালনার সময় সশস্ত্র বিদ্রোহীরা বাংলাদেশী শান্তিরক্ষীদের উপর IED বিস্ফোরন ও গুলিবর্ষনের মাধ্যমে সংঘবদ্ধ মিশ্র আক্রমন পরিচালনা করে । IED বিস্ফোরনে বাংলাদেশী শান্তিরক্ষীদের একটি এলএভি (সাজোয়া বহর) আংশিক ক্ষতিগ্রস্থ হয় এবং ঘটনাস্থলে ০৩ জন বাংলাদেশী শান্তিরক্ষী আহত হন। আহত শান্তিরক্ষীরা হলেন নং ৪০৪২৪৩৫ ল্যান্স কর্পোরাল আলীমুজ্জমান ( ৪ ই বেংগল), নং ৪৫১৪৩৫৫ সৈনিক মোঃ মোস্তাফিজুর রহমান ( ৩৪ বীর) এবং নং ৪৫১০৪০৪ সৈনিক সাইদুল আলম
( ৩৪ বীর)।

বাংলাদেশী দুঃসাহসী শান্তিরক্ষীরা পাল্টা আক্রমন করে সন্ত্রাসীদের প্রতিহত করে এবং পালিয়ে যেতে বাধ্য করে। আহত শান্তিরক্ষীদের অনতিবিলম্বে হেলিকপ্টার যোগে মপতি এলাকার ইউএন এর লেভেল-২ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। পরবর্তীতে গতকাল ২৩৫৫ ঘটিকায় আহত ০৩ জন শান্তিরক্ষীকে উন্নত চিকিৎসা নিশ্চিতকরনের জন্য সেনেগালের ডাকার শহরে অবস্থিত ইউএন এর লেভেল-৩ হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে তারা নিবীড় পর্যবেক্ষণে আছেন।

বাংলাদেশী শান্তিরক্ষীদের এই বীরত্বপূর্ণ ও দুঃসাহসিক অভিযান মিশন সদর দপ্তরসহ সর্বমহলে ভূয়সী প্রশংসা অর্জন করেছে। মালিতে অবস্থিত বাংলাদেশের অন্যান্য শান্তিরক্ষীগণ নিরাপদে আছেন।

সম্পর্কিত পোস্ট