Home » পিজিআর এর ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতির দরবার অনুষ্ঠিত

পিজিআর এর ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতির দরবার অনুষ্ঠিত

Author: আইএসপিআর

ঢাকা, ১৬ জুলাই ২০১৯ ঃ প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট (পিজিআর) এর ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী যথাযথ উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ঢাকা সেনানিবাসস্থ পিজিআর সদর দপ্তরে পালিত হচ্ছে।এ উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি মো:আবদুল হামিদ আজ মঙ্গলবার (১৬-৭-২০১৯) ঢাকা সেনানিবাসস্থ পিজিআর সদর দপ্তর পরিদর্শন করেন এবং অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার এবং অন্যান্য পদবির সকল গার্ডস সদস্যের দরবারে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

মহামান্য রাষ্ট্রপতি শহীদ ক্যাপ্টেন হাফিজ হলে পিজিআরের সকল অফিসার, জুনিয়র কমিশন্ড অফিসার এবং অন্যান্য পদবীর সকল গার্ডস সদস্যের উদ্দেশ্যে দরবারে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। মহামান্য রাষ্ট্রপতি পিজিআর সদস্যদের একাগ্রতা, নিষ্ঠা, শৃঙ্খলাবোধ ও পেশাগত দক্ষতার প্রশংসা করেন এবং সর্বদা নেতৃত্বের প্রতি অনুগত থেকে অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে পালনের জন্য তাদের প্রতি নির্দেশনা প্রদান করেন। তিনি আরো বলেন, —————- (ভাষণের কপি সংযুক্ত) ——————————–।

উল্লেখ্য, ১৯৭৫ সালের ০৫ জুলাই স্বাধীন বাংলাদেশের র্রপকার, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় গঠিত হয় প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট। এ উপলক্ষে আগামীকাল বুধবার (১৭-৭-২০১৯) মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিজিআর সদরদপ্তরে আগমন করবেন।

এর আগে, ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি পিজিআর সদর দপ্তরে আগমন করলে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ (General Aziz Ahmed) এবং পিজিআর এর কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জাহাঙ্গীর আলম (Brigadier General Md. Jahangir Alam) তাঁকে অভ্যর্থনা জানান। পরে, মহামান্য রাষ্ট্রপতি কোয়ার্টার গার্ড পরিদর্শন ও পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। তিনি সেখানে একটি গাছের চারা রোপন করেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে রাষ্ট্রপতির সচিব, মহামান্য রাষ্ট্রপতির সামরিক সচিব, মহাপরিচালক-এসএসএফ, এরিয়া কমান্ডার লজিস্টিক্স এরিয়া, মহামান্য রাষ্ট্রপতির প্রেস সচিবসহ উর্দ্ধতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রতিষ্ঠা লগ্ন থেকেই আজ পর্যন্ত প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট দেশের ও বিদেশ হতে আগত রাষ্ট্র প্রধান ও সরকার প্রধান এবং রাষ্ট্র ঘোষিত যে কোন অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের দৈহিক নিরাপত্তাসহ সকল প্রকার রাষ্ট্রাচার কার্য অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করে আসছে। প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান আজ (প্রথম দিন) অত্যন্ত আনন্দঘন পরিবেশে পালিত হয়।

সম্পর্কিত পোস্ট