Home » পিলখানা হত্যাকান্ডে শহিদ সেনা কর্মকর্তাদের ১৪তম শাহাদত বার্ষিকী যথাযথ মর্যাদায় পালিত

পিলখানা হত্যাকান্ডে শহিদ সেনা কর্মকর্তাদের ১৪তম শাহাদত বার্ষিকী যথাযথ মর্যাদায় পালিত

Author: আইএসপিআর

ঢাকা, ২৫ ফেব্রæয়ারি ২০২৩: গত ২৫-২৬ ফেব্রæয়ারি ২০০৯ তারিখে বিডিআর (বর্তমানে বিজিবি) সদর দপ্তর, পিলখানায় সংঘটিত বর্বরোচিত হত্যাকান্ডে শহিদ সেনা কর্মকর্তাদের ১৪তম শাহাদত বার্ষিকী আজ শনিবার (২৫-০২-২০২৩) যথাযথ মর্যাদায় পালিত হয়েছে।

এ উপলক্ষে বনানীস্থ সামরিক কবরস্থানে শহিদদের কবরে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শাহাদত বরণকারী সেনা কর্মকর্তাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন মহামান্য রাষ্ট্রপতির পক্ষে রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, বিপি, এসপিপি, এনডিসি, পিএসসি; মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল কবীর আহাম্মদ, এসজিপি, এনডিইউ, এএফডবিøউসি, পিএসসি; মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী জনাব আসাদুজ্জামান খাঁন কামাল; সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি; ভারপ্রাপ্ত নৌবাহিনী প্রধান ও সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশান্স) রিয়ার এডমিরাল এম আশরাফুল হক, এনবিপি, এনইউপি, বিসিজিএম, এনডিসি, এএফডবিøউসি, পিএসসি; বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডবিøউসি, এফএডবিøউসি, পিএসসি; স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব জনাব মোঃ আমিনুল ইসলাম খান; বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক মেজর জেনারেল এ, কে, এম নাজমুল হাসান, বিএএম, এনডিসি, পিএসসি এবং শহিদ পরিবারের সদস্যগণ।

পুস্পস্তবক অর্পণ শেষে শহিদদের প্রতি সম্মান প্রদর্শনে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং এ সময় কর্মরত সামরিক সদস্যগণ স্যালুট প্রদান করেন। পরে শহিদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। এ সময় সেনা, নৌ ও বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, জেসিও এবং অন্যান্য পদবীর সেনাসদস্যগণ, শহিদ পরিবারের সদস্য ও নিকটত্মীয়গণ এবং গণমাধ্যম ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এছাড়াও, এদিন সকল সেনানিবাসের কেন্দ্রীয় মসজিদে শহিদদের আত্মার মাগফিরাত কামনা করে সকল স্তরের সেনাসদস্যগণের উপস্থিতিতে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

সম্পর্কিত পোস্ট