Home » পিলখানা হত্যাকান্ডে শহীদ সেনাসদস্যদের শাহাদত বার্ষিকী পালন

পিলখানা হত্যাকান্ডে শহীদ সেনাসদস্যদের শাহাদত বার্ষিকী পালন

Author: আইএসপিআর

ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০১৯ঃ যথাযথ মর্যাদায় গত ২৫-২৬ ফেব্রুয়ারি ২০০৯ এ তদানীন্তন বিডিআর এর কতিপয় বিপথগামী উচ্ছৃঙ্খল সদস্য কর্তৃক সংগঠিত নিরস্ত্র সেনা সদস্যদের হত্যাকান্ডের ১০ম শাহাদত বার্ষিকী আজ সোমবার (২৫-২-২০১৮) পালিত হয়েছে।
এ উপলক্ষে বনানীস্থ সামরিক কবরস্থানে শহীদদের কবরে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শাহাদৎ বরণকারীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন মহামান্য রাষ্ট্রপতির পক্ষে রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল মোঃ সরোয়ার হোসেন (Md Sarwar Hossain), মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন, বীর বিক্রম (Mia Md Zainul Abedin), স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল,এমপি (Mr. Asaduzzaman khan kamal), সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ , বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি-(General Aziz Ahmed), নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল এ এম এম এম আওরঙ্গজেব চৌধুরী, এনবিপি, ওএসপি,বিসিজিএম,বিসিজিএমএস, এনডিসি, পিএসসি (A M M M Aurangzeb Chowdhury) , বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি (Air Chief Marshal Masihuzzaman Serniabat), সম্মিলিতভাবে বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক মেজর জেনারেল মো: সাফিনুল ইসলাম, (Md Shafeenul Islam), এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন (Mostafa Kamal Uddin)।

পুস্পস্তবক অর্পণ শেষে শহীদদের প্রতি সম্মান প্রদর্শনের জন্য এক মিনিট নীরবতা পালন করা হয় । এ সময় সশস্ত্র বাহিনীর সদস্যগণ স্যালুট প্রদান করেন। পরে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।
এছাড়াও এদিন সকল সেনানিবাসের কেন্দ্রীয় মসজিদে কোরআন খতমের ব্যবস্থা করা হয় এবং শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত-এর আয়োজন করা হয়। উক্ত মাহফিলে সেনাবাহিনীর সকল স্তরের সদস্যগণ অংশগ্রহণ করেন।

 

সম্পর্কিত পোস্ট