Home » পিলখানা হত্যাকান্ডে শহীদ সেনাসদস্যদের শাহাদত বার্ষিকী পালন

পিলখানা হত্যাকান্ডে শহীদ সেনাসদস্যদের শাহাদত বার্ষিকী পালন

Author: আইএসপিআর

ঢাকা, ২৫ ফেব্রুয়ারি ২০২০ ঃ যথাযথ মর্যাদায় গত ২৫-২৬ ফেব্রুয়ারি ২০০৯ এ তদানীন্তন বিডিআর এর কতিপয় বিপথগামী উচ্ছৃঙ্খল সদস্য কর্তৃক সংগঠিত নিরস্ত্র সেনা সদস্যদের হত্যাকান্ডের ১১তম শাহাদত বার্ষিকী আজ মঙ্গলবার (২৫-০২-২০২০) পালিত হয়েছে।
এ উপলক্ষে বনানীস্থ সামরিক কবরস্থানে শহীদদের কবরে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শাহাদৎ বরণকারীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন মহামান্য রাষ্ট্রপতির পক্ষে রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামীম উজ জামান (S M Shamim-Uz-Zaman), মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী (Naquib Ahmed Chowdhury), মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী জনাব আসাদুজ্জামান খান, এমপি, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, এসবিপি, বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি (Aziz Ahmed), ভারপ্রাপ্ত নৌবাহিনী প্রধান রিয়ার এডমিরাল মোহাম্মদ শাহীন ইকবাল (Rear Admiral M Shaheen Iqbal),এনবিপি, এনইউপি,এনডিসি,এএফডব্লিউসি, পিএসসি, বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত (Masihuzzaman Serniabat), বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম (Md Shafeenul Islam) এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব এর পক্ষে অতিরিক্ত সচিব । পুস্পস্তবক অর্পণ শেষে শহীদদের প্রতি সম্মান প্রদর্শনের জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় সশস্ত্র বাহিনীর সদস্যগণ স্যালুট প্রদান করেন। পরে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।
এছাড়াও এদিন সকল সেনানিবাসের কেন্দ্রীয় মসজিদে কোরআন খতমের ব্যবস্থা করা হয় এবং শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে সকল স্তরের সেনাসদস্যগণের উপস্থিতিতে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত-এর আয়োজন করা হয়।

সম্পর্কিত পোস্ট