Home » প্রতিরক্ষা মন্ত্রণালয়ে যথাযথ মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন

প্রতিরক্ষা মন্ত্রণালয়ে যথাযথ মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন

Author: আইএসপিআর

ঢাকা, ১৭ মার্চ ২০২০ (মঙ্গলবার) ঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ১৭ মার্চ ২০২০ তারিখ সকাল ১১ঃ০০ টায় প্রতিরক্ষা মন্ত্রণালয়ে বিশেষ দোয়া ও মোনাজাত এবং কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত কর্মশালায় সভাপতিত্ব করেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব জনাব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী।
জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বেলুন উড়িয়ে এবং কেক কেটে জন্মদিনের কর্মসূচি শুরু হয়। এ উপলক্ষ্যে জাতির পিতার প্রতি বিনম্্র শ্রদ্ধা এবং মুজিব বর্ষের শুভেচ্ছা জানিয়ে কর্মশালা শুরু হয়। কর্মশালায় এ মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা/কর্মচারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ এবং দেশ ও জাতিগঠনে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভূমিকা নিয়ে বিস্তারিত আলোচনা করেন। বক্তাগন একটি উন্নততর প্রগতিশীল বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে জাতির পিতার রাজনৈতিক দর্শন এবং অর্থনৈতিক রুপরেখার উপর বিশেষ গুরুত্ব আরোপ করে তা যথাযথভাবে বাস্তবায়নে প্রতিজ্ঞাবদ্ধ হওয়ার জন্য উপস্থিত সকলের প্রতি আহবান জানান। সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।
গণভবন মসজিদের খতিবের পরিচালনায় বিশেষ দোয়া ও মোনাজাতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সকল কর্মকর্তা/কর্মচারী অংশগ্রহণ করেন।
আইএসপিআর-এর অনুষ্ঠানমালা
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদ্যাপন উপলক্ষে আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) পরিদপ্তরের সকল কর্মকর্তা ও কর্মচারীগণের উপস্থিতিতে ঢাকা সেনানিবাসস্থ পুরাতন সদর দপ্তর লগ এরিয়া ভবনে মঙ্গলবার (১৭-৩-২০২০) এক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।
আইএসপিআর-এর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ এর সভপত্বিতে এ অনুষ্ঠানমালা সম্পাদিত হয়। বছরব্যাপী অনুষ্ঠিতব্য কর্মপরিকল্পনার অংশ হিসেবে মাসব্যাপী মুজিব চর্চায় প্রথম পর্ব উপস্থাপন করা হয়। পরে, অনুষ্ঠানমালায় জাতির পিতা বঙ্গবন্ধুর জীবনের উপরে একটি তথ্য চিত্র প্রদর্শীত হয়। এছাড়া, আইএসপিআর অফিস ভবন ব্যানার ও বেলুনের মাধ্যমে সু-সজ্জিত করা হয় এবং সবশেষে, যোহরের নামাজ ও বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানমালার সমাপ্তি হয়।

সম্পর্কিত পোস্ট