Home » প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পরিচালিত শপথ গ্রহণ অনুষ্ঠানে বাংলাদেশ বিমান বাহিনী ভার্চুয়ালি যুক্ত হয়ে শপথ পাঠ করে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পরিচালিত শপথ গ্রহণ অনুষ্ঠানে বাংলাদেশ বিমান বাহিনী ভার্চুয়ালি যুক্ত হয়ে শপথ পাঠ করে

Author: আইএসপিআর

 

ঢাকা, ১৬ ডিসেম্বর ঃ- সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদ্যাপনে গত ২০২০ সালের ১৭ই মার্চ হতে বাংলাদেশ বিমান বাহিনীতে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে মুজিববর্ষ। জাতির পিতার জন্মশতবার্ষিকী উদ্যাপনের এই অনন্য সময়ের সঙ্গে যুক্ত হয়েছে বাংলাদেশের স্বাধীনতা ও বিজয়ের সুবর্ণজয়ন্তীর উদ্যাপন। নতুন প্রজন্মসহ সকলকে বঙ্গবন্ধুর আদর্শের শিখায় আলোকিত এবং মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করার মহতী লক্ষ্যে মুজিবর্ষের সমাপ্তকালে দেশব্যাপি এক শপথ অনুষ্ঠান আয়োজনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাংলাদেশ জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা হতে দেশব্যাপী এই শপথ অনুষ্ঠান পরিচালনা করেন। এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বাশার এর প্যারেড গ্রাউন্ডে বৃহস্পতিবার (১৬-১২-২০২১) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ঘোষিত মুজিববর্ষের সমাপনী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিন বাংলাদেশ বিমান বাহিনীর সকল কর্মকর্তা, বিমানসেনা ও অন্যান্য সদস্য বিমান বাহিনী ঘাঁটি বাশার এর প্যারেড গ্রাউন্ডে সমবেত হয়ে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা হতে সরাসরি সম্প্রচারিত শপথ গ্রহণ অনুষ্ঠানে ভার্চূয়ালী সংযুক্ত হয়ে শপথবাক্য পাঠ করেন।

এছাড়াও ঐদিন বিমান বাহিনীর সকল ঘাঁটি ও ইউনিটসমুহের সদস্যগণ উক্ত শপথ গ্রহণ অনুষ্ঠানে ভার্চূয়ালী সংযুক্ত হয়ে শপথবাক্য পাঠ করে মুজিববর্ষকে স্মরনীয় করে রাখে। এছাড়াও, মুজিববর্ষের সমাপনী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বিমান বাহিনীর বিভিন্ন ঘাঁটি ও ইউনিটসমূহে নিজস্ব ব্যবস্থাপনায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও কনসার্টের আয়োজন করা হয়।

উল্লেখ্য যে, বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি (বাফওয়া) ও বাফওয়া এর আঞ্চলিক শাখাসমূহ কর্তৃক “মহাবিজয়ের মহানায়ক” প্রতিপাদ্যে মুজিববর্ষের সমাপনী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীর উপর প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট