Home » প্রয়াসের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান

প্রয়াসের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান

Author: আইএসপিআর

ঢাকা, ২৭ ফেব্রুয়ারি ২০২৩ ঃ বাংলাদেশ সেনাবাহিনীর পৃষ্ঠপোষকতায় পরিচালিত প্রয়াসের বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান প্রয়াসের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান আজ সোমবার (২৭ ফেব্রুয়ারি ২০২৩) ঢাকা সেনানিবাসের প্রয়াস প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়। সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে সেনাবাহিনী প্রধানের সহধর্মিনী নুরজাহান আহমেদ উপস্থিত ছিলেন।

প্রয়াসের ০৭টি বিশেষ শিক্ষা স্কুল (স্কুল অব অটিজম, স্কুল অব ফিজিক্যালি চ্যালেঞ্জড, স্কুল অব ইন্টেলেকটুয়াল চ্যালেঞ্জড, স্কুল অব ডাউন সিনড্রোম, ভোকেশনাল ট্রেনিং স্কুল, জুনিয়র সেকেন্ডারী স্কুল এবং বৈকালিক বিশেষশিক্ষা স্কুল), প্রত্যয় ইনক্লুসিভ ইংলিশ মিডিয়াম স্কুল এবং প্রয়াসের বিশেষ শিক্ষার্থীদের জন্য পেশাজীবি তৈরীর উচ্চ শিক্ষা কার্যক্রম প্রয়াস ইনষ্টিটিউট অব স্পেশাল এডুকেশন এন্ড রিসার্চ পাইজার এর শিক্ষার্থীদের নিয়ে সম্মিলিতভাবে দুই দিন ব্যাপী একীভূত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ৯০টি ইভেন্টে ১ম, ২য় ও ৩য় পুরস্কার অর্জনকারী ২৭৬ জন শিক্ষার্থীদের পুরস্কার প্রদান করা হয়। এছাড়াও অনুষ্ঠানে খেলাধুলার পাশাপাশি মনোমুগ্ধকর ডিসপ্লে এবং আকর্ষণীয় ইভেন্ট যেমন খুশি তেমন সাঁজো প্রতিযোগিতায় শিক্ষার্থীরা অংশ নেয়।

এসময় প্রধান অতিথি তাঁর বক্তব্যে বিশেষ শিক্ষার্থীদের অসামান্য কৃতিত্বে শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান। তিনি ভিন্নভাবে সক্ষম শিশুদের উন্নতি ও অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে একটি একীভূত সমাজ গঠনে সকলের সম্মিলিত সহযোগিতার প্রতি গুরুত্বারোপ করেন। প্রয়াসের বহুমুখী কার্যক্রমকে আরো বেগবান করতে সমাজের বিত্তবান ব্যক্তি ও প্রতিষ্ঠানসহ সকলকে এগিয়ে আসার উদ্বাত্ত আহ্বান জানান সেনাবাহিনী প্রধান।

অনুষ্ঠানে এই প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষক, সহকারী পৃষ্ঠপোষক, উচ্চপদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তাবৃন্দ, অধ্যক্ষ, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, অভিভাবকমন্ডলী, বিশিষ্ট ব্যক্তিবর্গ, গণমাধ্যম ব্যক্তিবর্গ এবং শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট