Home » বগুড়ায় জেলা সশস্ত্র বাহিনী বোর্ড এর নবনির্মিত অফিস ভবন উদ্বোধন ও আরসিইএল থেকে প্রাপ্ত নগদ অর্থ বৃটিশ সশস্ত্র বাহিনীর সদস্যের বিধবা স্ত্রীগণের মাঝে বিতরণ

বগুড়ায় জেলা সশস্ত্র বাহিনী বোর্ড এর নবনির্মিত অফিস ভবন উদ্বোধন ও আরসিইএল থেকে প্রাপ্ত নগদ অর্থ বৃটিশ সশস্ত্র বাহিনীর সদস্যের বিধবা স্ত্রীগণের মাঝে বিতরণ

Author: আইএসপিআর

 

ঢাকা, ১৪ ডিসেম্বর ২০২১: জিওসি ১১ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার বগুড়া এরিয়া মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, এনডিসি, পিএসসি আজ মঙ্গলবার (১৪-১২-২০২১) বগুড়ার জাহাঙ্গীরাবাদ সেনানিবাস সংলগ্ন জেলা সশস্ত্র বাহিনী বোর্ড এর নবনির্মিত অফিস ভবন উদ্বোধন করেন। এছাড়াও, তিনি জেলা সশস্ত্র বাহিনী বোর্ড বগুড়া এর দায়িত্বপূর্ণ এলাকায় ০১ জন জীবিত সৈনিক এবং মৃত ০৯ জন বৃটিশ সশস্ত্র বাহিনীর সদস্যের বিধবা স্ত্রীগণের মাঝে Royal Commonwealth Ex Services League (RCEL) থেকে প্রাপ্ত অনুদান বাবদ নগদ অর্থ বিতরণ করেন।

উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড এর মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ কামরুল হাসান এবং মেজর মোঃ হাবিবুর রহমান (অবঃ), সচিব, জেলা সশস্ত্র বাহিনী বোর্ড বগুড়াসহ আরো অন্যান্য গণ্যমান্য সামরিক ও অসামরিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বৃটিশ সরকার ১৯৪৫ সাল পূর্ববর্তী সময়ে সশস্ত্র বাহিনীতে যোগদানকৃত সদস্য/তদ্বীয় বিধবা স্ত্রীদের ভরণপোষনের জন্য ত্রৈমাসিক ভিত্তিতে ১৬,০০০.০০ (ষোল হাজার টাকা মাত্র) টাকা অনুদান হিসেবে প্রদান করে আসছে। যাদের মাসিক আয়/রোজগার ১৬,০০০.০০ (ষোল হাজার টাকা মাত্র) টাকার উর্ধ্বে নয়, শুধুমাত্র তারাই এই সুবিধা প্রাপ্ত হন। বর্তমানে সারা বিশ্বে ৪৮টি কমনওয়েলথ দেশে সর্বমোট ৪০,০০০ (চল্লিশ হাজার) সদস্যের মধ্যে এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। বাংলাদেশে বর্তমানে মোট ১১ জন বৃটিশ প্রাক্তন সশস্ত্র বাহিনীর সদস্য ও ১৪৯ জন বিধবা স্ত্রী এই সুবিধা প্রাপ্ত হচ্ছেন।

সম্পর্কিত পোস্ট