Home » বনানীতে সংঘটিত অগ্নিকান্ড নিয়ন্ত্রণে বাংলাদেশ বিমান বাহিনীর অংশগ্রহণ

বনানীতে সংঘটিত অগ্নিকান্ড নিয়ন্ত্রণে বাংলাদেশ বিমান বাহিনীর অংশগ্রহণ

Author: আইএসপিআর

ঢাকা, ২১ আগস্টঃ বনানীর চেয়ারম্যান বাড়ি এলাকার আনন্দ টিভি ভবনে অগ্নিকান্ডের ঘটনায় বাংলাদেশ বিমান বাহিনী শনিবার (২১ আগস্ট ২০২১) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সাথে একযোগে অগ্নি নির্বাপনের কাজে অংশগ্রহণ করে। উক্ত অগ্নিকান্ডের সংবাদ পাওয়া মাত্রই বাংলাদেশ বিমান বাহিনীর ৪৫ জন সদস্য ৪ টি পানিবাহী ফায়ার সার্ভিসের গাড়ি নিয়ে ঘটনাস্থলে পৌছায় এবং ফায়ার সার্ভিসকে প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্ট ও পানি সরবরাহের মাধ্যমে সহায়তা প্রদান করে।

 

এর পাশাপাশি, যান চলাচলের কারণে অগ্নি নির্বাপণ এর কাজ যেন ব্যহত না হয় এজন্য অগ্নিকান্ডের শুরুতেই বাংলাদেশ বিমান বাহিনীর ১ নং প্রভোস্ট ও নিরাপত্তা ইউনিটের সদস্যরা বিমানবন্দর সড়কের উভয় পার্শ্বের ট্রাফিক নিয়ন্ত্রণের দায়িত্ব পালন করে এবং সমগ্র এলাকার শৃঙ্খলা রক্ষায় আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে একযোগে কাজ করে। ফায়ার সার্ভিস ও বিমান বাহিনীর সমন্বিত প্রচেষ্টার ফলে দুপুর ১ টা ০৫ মিনিটে দূর্ঘটনাস্থলের আগুন নিয়ন্ত্রণে আসে। উক্ত অগ্নি দুর্ঘটনা দ্রুত নিয়ন্ত্রণে আসায় কোন ধরনের হতাহতের ঘটনা ঘটেনি। এছাড়া, বাংলাদেশ বিমান বাহিনীর ২ টি এমআই-১৭ হেলিকপ্টার ও ১ টি বেল-২১২ হেলিকপ্টার উক্ত অগ্নি দুর্ঘটনা সংক্রান্ত যে কোন জরুরী প্রয়োজনে সহায়তা প্রদানের নিমিত্তে সর্বদা প্রস্তুত ছিল।

 

উল্লেখ্য, বাংলাদেশ বিমান বাহিনী দেশের সংকট মুহূর্তে সেবা প্রদানে সর্বদা প্রতিজ্ঞাবদ্ধ এবং ‘ইন এইড টু সিভিল পাওয়ার’ এর আওতায় জাতীয় যেকোন দুর্যোগ মোকাবেলায় জরুরি সহায়তা প্রদান করে থাকে।

সম্পর্কিত পোস্ট