Home » বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর পঞ্চম সমাবর্তন-২০২০ অনুষ্ঠিত

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর পঞ্চম সমাবর্তন-২০২০ অনুষ্ঠিত

Author: আইএসপিআর

ঢাকা, ০৬ জানুয়ারি ২০২০: বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) এর পঞ্চম সমাবর্তন-২০২০ সোমবার (০৬-০১-২০২০) মিরপুর সেনানিবাসস্থ বিইউপি ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। সমাবর্তন অনুষ্ঠানে মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর জনাব মোঃ আবদুল হামিদ (গৎ. গফ. অনফঁষ ঐধসরফ) সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান (উৎ. অহরংুুঁধসধহ) এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, এমপি (উৎ. উরঢ়ঁ গড়হর, গচ)।

সমাবর্তন অনুষ্ঠানে সভাপতির ভাষণে মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেন —————————————————————————- (অনুগ্রহপূর্বক ভাষণের কপি দেখুন) ————————————————————————————————- ।

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) এর উপাচার্য মেজর জেনারেল মোঃ এমদাদ উল বারী (গধলড়ৎ এবহবৎধষ গফ ঊসফধফ-টষ-ইধৎর) নতুন গ্র্যাজুয়েটদের উদ্দেশ্যে বলেন, আপনারা ইতোমধ্যে যে সময়টা অতিক্রম করেছেন সামনের জীবনটা তার চেয়ে ব্যতিক্রমধর্মী, চ্যালেঞ্জিং ও প্রতিযোগিতাপূর্ণ। তবে অর্জিন জ্ঞান, দায়িত্ববোধ, মূল্যবোধ সে সকল চ্যালেঞ্জ মোকাবেলা করাতে সক্ষম হবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।

উক্ত সমাবর্তনে অনবদ্য ফলাফলের জন্য ১২ জন শিক্ষার্থীকে চ্যান্সেলরস গোল্ড মেডেল এবং ২২ জনকে ভাইস চ্যান্সেলরস গোল্ড মেডেল প্রদান করা হয়। পাশাপাশি বিইউপি এবং এর অধিভুক্ত প্রতিষ্ঠান থেকে সাত জন গবেষক সফলভাবে পিএইচডি সম্পন্ন করায় মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক তাঁদের সনদ প্রদান করা হয়। সর্বমোট ১৭৭৮ জন গ্র্যাজুয়েট উক্ত সমাবর্তনে অংশগ্রহণ করেন।

সমাবর্তন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক (অবঃ) (গধলড়ৎ এবহবৎধষ ঞধৎরয়ঁব অযসবফ ঝরফফরয়ঁব,জবঃফ ), নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী (অফসরৎধষ অঁৎধহমুবন ঈযড়ফিযঁৎু), বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত (অরৎ ঈযরবভ গধৎংযধষ গধংরযুুঁধসধহ ঝবৎহরধনধঃ), সংসদ সদস্য, সচিব, সাংবাদিক, শিক্ষাবিদ, সমাজের বিভিন্নস্তরের বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং সামরিক ও বেসামরিক কর্মকর্তা, বিইউপির উচ্চপদস্থ কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

 

সম্পর্কিত পোস্ট