Home » বাংলাদেশ ও কুয়েত সশস্ত্র বাহিনীর মধ্যকার নবায়নকৃত দ্বি-পাক্ষিক চুক্তি স্বাক্ষরিত

বাংলাদেশ ও কুয়েত সশস্ত্র বাহিনীর মধ্যকার নবায়নকৃত দ্বি-পাক্ষিক চুক্তি স্বাক্ষরিত

Author: আইএসপিআর

ঢাকা, ৩০ মার্চ ২০২২ ঃ ঢাকা সেনানিবাসস্থ আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে আজ বুধবার (৩০ মার্চ ২০২২) বাংলাদেশ ও কুয়েত সশস্ত্র বাহিনীর মধ্যকার নবায়নকৃত দ্বি-পাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়। বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষে ভারপ্রাপ্ত এ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মোঃ আবু সাঈদ সিদ্দিক, এসইউপি, এসপিপি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি এবং কুয়েত সেনাবাহিনীর পক্ষে মেজর জেনারেল ড. খালেদ আলী হাসান হাজী আল কান্দারী এই চুক্তি স্বাক্ষর করেন। স্বাক্ষরিত চুক্তিতে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য মোতায়েন, তাদের সুযোগ-সুবিধা ও আর্থিক সংশ্লিষ্টতা বিষয়ে গুরুত্বারোপ করা হয়।
গত ২৬ মার্চ ২০২২ তারিখ কুয়েত সশস্ত্র বাহিনীর তিন সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দল ঢাকায় আগমন করেন। পরবর্তীতে ২৭-২৯ মার্চ ২০২২ তারিখ পর্যন্ত দুই দেশের সশস্ত্র বাহিনীর প্রতিনিধি দলদ্বয়ের মধ্যে প্রটোকল চুক্তি স্বাক্ষরের লক্ষ্যে আলোচনা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, বিগত ত্রিশ বছর যাবৎ বাংলাদেশ সশস্ত্র বাহিনী বন্ধু প্রতিম রাষ্ট্র কুয়েত পুনর্গঠনে অত্যন্ত সুনামের সাথে কাজ করে আসছে। কুয়েত সশস্ত্র বাহিনীর প্রতিনিধি দলটি বাংলাদেশ সেনাবাহিনীর পেশাদারিত্বের ভূয়সী প্রশংসা করেন এবং দু’দেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আগামী দিনগুলোতেও অটুট থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সম্পর্কিত পোস্ট