Home » বাংলাদেশ বিমান বাহিনীর মানবিক সহায়তা অব্যাহত

বাংলাদেশ বিমান বাহিনীর মানবিক সহায়তা অব্যাহত

Author: আইএসপিআর

ঢাকা, ০৭ মেঃ- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কোভিড-১৯ মহামারি মোকাবেলায় মানবিক দায়িত্ববোধের অংশ হিসেবে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এর দিক নির্দেশনায় বাংলাদেশ বিমান বাহিনীর বিভিন্ন ঘাঁটি/ইউনিট কর্তৃক ত্রাণ বিতরণ, বিনামূল্যে চিকিৎসা সেবা, অসামরিক সদস্যদের কোভিড-১৯ ভ্যাকসিন প্রদানসহ বিভিন্ন কার্যক্রম অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায়, বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু, কুর্মিটোলা, ঢাকা কর্তৃক বৃহস্পতিবার (০৬-০৫-২১) ঘাঁটি সদর দপ্তরে ৪০ জন এতিম ও দুস্থ শিশুদের মাঝে ঈদ উপহার হিসেবে পাঞ্জাবী, পাজামা ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। উক্ত ঘাঁটি কর্তৃক আরও ১৬০ প্যাকেট ঈদ উপহার ও খাদ্যসামগ্রী ৪টি মাদ্রাসা ও এতিমখানার প্রতিনিধিগণের নিকট হস্তান্তর করা হয়। বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু এর এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মোঃ সাঈদ হোসেন, বিবিপি, ওএসপি, বিএসপি, জিইউপি, এনডিসি, পিএসসি এবং ঘাঁটির অন্যান্য কর্মকর্তাগণের উপস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে এতিম ও দুস্থ শিশুদের মাঝে উক্ত ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। তাছাড়াও, বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, যশোর কর্তৃক ০৬টি মাদ্রাসা ও এতিমখানার ছাত্র-ছাত্রীদের মাঝে ঈদ উপহার হিসেবে পাঞ্জাবী, পাজামা, টুপি ও থ্রী-পিচসহ এক দিনের ইফতার সামগ্রী বিতরণ করা হয়। প্রশাসনিক শাখার অধিনায়ক এবং ঘাঁটির অন্যান্য কর্মকর্তাগণের উপস্থিতিতে এতিম ও দুস্থ শিশুদের মাঝে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে উক্ত ঈদ উপহার ও ইফতারসামগ্রী বিতরণ করা হয়।

উল্লেখ্য যে, বাংলাদেশ বিমান বাহিনী কর্তৃক করোনাকালীন সময়ে অসামরিক জনগণকে মানবিক সহায়তার পাশাপাশি স্বাস্থ্যসেবা প্রদানের জন্য বিভিন্ন ঘাঁটিতে কোভিড-১৯ এর প্রাথমিক উপসর্গ নির্ণয় ও পরামর্শ কেন্দ্র এবং বিশেষ মেডিকেল ক্যাম্প স্থাপনের মাধ্যমে বিনামূল্যে ঔষধ ও চিকিৎসাসেবা প্রদান অব্যাহত রয়েছে।

 

সম্পর্কিত পোস্ট