Home » বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টার যোগে গুরুতর অসুস্থ অবস্থায় করোনায় আক্রান্ত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসককে খুলনা থেকে ঢাকায় স্থানান্তর

বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টার যোগে গুরুতর অসুস্থ অবস্থায় করোনায় আক্রান্ত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসককে খুলনা থেকে ঢাকায় স্থানান্তর

Author: আইএসপিআর

ঢাকা, ২৪ এপ্রিল ঃ- করোনাভাইরাসে আক্রান্ত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইউরোলজী বিভাগের সহকারী অধ্যাপক ডা. মাসুদ আহমেদের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে বৃহস্পতিবার (২৩-০৪-২০২০) গুরুতর অবস্থায় খুলনা হতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি এমআই-১৭এসএইচ হেলিকপ্টারের যোগে ঢাকায় স্থানান্তর করা হয়।।
জাতীয় যেকোন ধরনের দূর্যোগ মোকাবেলায় বাংলাদেশ বিমান বাহিনী সর্বদা সহায়তা প্রদান করে আসছে। সশস্ত্র বাহিনী বিভাগ কর্তৃক ‘‘In Aid to Civil Power’ এর আওতায় করোনাভাইরাস প্রতিরোধকল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ বিমান বাহিনী জরুরী বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন (MEDEVAC) সহায়তা প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ বিমান বাহিনী এই মেডিক্যাল ইভাকোয়েশন (MEDEVAC) মিশনের মাধ্যমে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ইউরোলজী বিভাগের সহকারী অধ্যাপক ডা. মাসুদ আহমেদ কে বিমান বাহিনীর একটি এমআই-১৭এসএইচ হেলিকপ্টারের মাধ্যমে উন্নত চিকিৎসার জন্য বৃহস্পতিবার রাতে খুলনা থেকে ঢাকায় নিয়ে আসা হয়।
উল্লেখ্য যে, গত ১৮ এপ্রিল ২০২০ তারিখে ডা. মাসুদ আহমেদ এর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। তাকে খুলনা করোনা হাসপাতালে (ডায়বেটিক হাসপাতাল) রেখে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছিল। সেখানে অবস্থার অবনতি হলে তাকে স্থলপথে ঢাকায় আনার চেষ্টা চলছিল। কিন্তু স্থলপথে ঢাকায় নেওয়া ঝুঁকিপূর্ণ হওয়ায় তাকে বিমান বাহিনীর একটি এমআই-১৭এসএইচ হেলিকপ্টারের মাধ্যমে তাকে ঢাকায় নিয়ে আসা হয়। পরবর্তীতে তাকে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

 

সম্পর্কিত পোস্ট