Home » বাংলাদেশ বিমান বাহিনী একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ (গ্রীষ্মকালীন)-২০২২ অনুষ্ঠিত

বাংলাদেশ বিমান বাহিনী একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজ (গ্রীষ্মকালীন)-২০২২ অনুষ্ঠিত

Author: আইএসপিআর

যশোর, ২ জুন ঃ বাংলাদেশ বিমান বাহিনীর ৮০তম বাফা কোর্স ও ডিরেক্ট এন্ট্রি ২০২২ কোর্স এর কমিশন প্রাপ্তি উপলক্ষে রাষ্ট্রপতি কুচকাওয়াজ (গ্রীষ্মকালীন)-২০২২ বৃহস্পতিবার (০২-০৬-২০২২) যশোরে অবস্থিত বিমান বাহিনী একাডেমি প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। প্রধান অতিথি প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে ঘাঁটি অধিনায়ক, বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান প্রধান অতিথিকে স্বাগত জানান। কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ শেষে তিনি গ্রাজুয়েটিং অফিসারদের মাঝে ট্রফি এবং ফ্লাইং ব্যাজ বিতরণ করেন।

অফিসার ক্যাডেট মোঃ জহির উদ্দিন বাবর, জিডি(পি) ৮০তম বাফা কোর্সে সেরা চৌকস কৃতিত্বের জন্য ‘সোর্ড অব অনার’, উড্ডয়ন প্রশিক্ষণে সেরা কৃতিত্বের জন্য ‘বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ট্রফি’ এবং জেনারেল সার্ভিস প্রশিক্ষণে সেরা কৃতিত্বের জন্য ‘কমান্ড্যান্টস্ ট্রফি’ লাভ করেন। ৮০তম বাফা কোর্স (গ্রাউন্ড ব্রাঞ্চ) এ সেরা কৃতিত্বের জন্য অফিসার ক্যাডেট পারমিতা শারমিন, এটিসি ‘বিমান বাহিনী প্রধানের ট্রফি’ লাভ করেন। এছাড়াও, ১ নং স্কোয়াড্রন চ্যাম্পিয়ন বিবেচিত হয়ে একাডেমি পতাকা লাভের গৌরব অর্জন করে।

ট্রফি প্রদান শেষে বিমান বাহিনী প্রধান প্রশিক্ষণ সমাপ্তকারী অফিসার ক্যাডেটদের উদ্দেশ্যে দিক নির্দেশনামুলক বক্তব্য প্রদান করেন। বক্তব্যের শুরুতেই তিনি গভীর শ্রদ্ধা ভরে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কে। তিনি বলেন, জাতির পিতা একটি আধুনিক বিমান বাহিনীর স্বপ্ন দেখেছিলেন এবং তারই সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুরদর্শিতা ও দিকনির্দেশনায় বাংলাদেশ বিমান বাহিনী পরিচালন ও কৌশলগত দিক থেকে বর্তমানে আরও আধুনিক ও যুগোপযোগী হয়ে গড়ে উঠছে। তিনি সদ্য কমিশনপ্রাপ্ত কর্মকর্তাদের সাফল্যমন্ডিত কর্মজীবন কামনা করেন এবং কর্মক্ষেত্রে নিষ্ঠা ও পেশাদারিত্বের মাধ্যমে মাতৃভুমির প্রতি অঙ্গীকারকৃত দায়িত্ব পালনের জন্য তাদের প্রতি আহ্Ÿান জানান। পরিশেষে তিনি একটি সফল কুচকাওয়াজ আয়োজন করার জন্য বাংলাদেশ বিমান বাহিনী একাডেমি ও বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের সকল সদস্যকে শুভেচ্ছা জানান ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

এই কুচকাওয়াজ এর মাধ্যমে ০৯ জন মহিলা অফিসার ক্যাডেট সহ মোট ৩০ জন অফিসার ক্যাডেট কমিশন লাভ করেন। অফিসার ক্যাডেট একাডেমি আন্ডার অফিসার মোঃ জহির উদ্দিন বাবর, জিডি(পি) আনুষ্ঠানিক কুচকাওয়াজের নেতৃত্ব প্রদান করেন। কুচকাওয়াজ শেষে বিমান বাহিনী একাডেমির বিভিন্ন প্রকার বিমানের সমন্বয়ে একটি আকর্ষণীয় ফ্লাইপাস্ট অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব গোলাম মো: হাসিবুল আলমসহ উচ্চ পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সদ্য কমিশনপ্রাপ্ত কর্মকর্তাদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট