Home » বাংলাদেশ বিমান বাহিনী কমান্ড সেফটি সেমিনার অনুষ্ঠিত

বাংলাদেশ বিমান বাহিনী কমান্ড সেফটি সেমিনার অনুষ্ঠিত

Author: আইএসপিআর

 

ঢাকা, ০৮ এপ্রিল ২০১৮ ঃ- বাংলাদেশ বিমান বাহিনীর ৪১তম বার্ষিক কমান্ড সেফটি সেমিনার বাংলাদেশ বিমান বাহিনী ফ্যালকন হল, ঢাকায় আজ রবিবার (০৮-৪-২০১৮) অনুষ্ঠিত হয়।

বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার, বিবিপি, এনডিসি, এসিএসসি সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এবং ফ্লাইট সেফটি ট্রফি বিতরণ করেন। প্রধান অতিথি তার বক্তব্যে উড্ডয়ন নিরাপত্তার গুরুত্ব তুলে ধরে বলেন যে, উড্ডয়ন নিরাপত্তা একটি বিকাশমান প্রক্রিয়া যার মাধ্যমে বিমান বাহিনী তার উদ্ভাবনী ধারা ও প্রক্রিয়ার উন্নয়নের মাধ্যমে বিমান দুর্ঘটনা রোধ করে থাকে।

তিনি আরো বলেন আধুনিকায়নের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ বিমান বাহিনী উড্ডয়ন নিরপত্তা, রক্ষাণাবেক্ষণ নিরাপত্তা, ঝুঁকি ব্যবস্থাপনা ও কৌশলগত অগ্রগতির বহুমুখী পদক্ষেপ গ্রহণের পাশাপাশি সমস্যাসমূহ কঠোরভাবে মোকাবেলা করছে। তিনি এই সেমিনারের মাধ্যমে বিমান বাহিনীর সদস্যদের পেশাদারিত্ব ও পারস্পারিক অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে উড্ডয়নের বিভিন্ন ঝুঁকি চিহ্নিত করে উড্ডয়ন নিরাপত্তার মান উন্নয়নে ইতিবাচক ভূমিকা রাখার সুযোগ করে দেয়ার জন্য ভůয়সী প্রশংসা করেন।

২০১৭ সালের উড্ডয়ন নিরাপত্তায় অসাধারণ অর্জনের জন্য বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বীর শ্রেষ্ঠ মতিউর রহমান আন্তঃঘাঁটি ফ্লাইট সেফটি ট্রফি এবং ১১ নং বহর আন্তঃস্কোয়াড্রন খাদেমুল বাশার ফ্লাইট সেফটি ট্রফি লাভ করে। অনুষ্ঠানে বিমান সদর ও বিমান বাহিনীর ঘাঁটিসমূহের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট