Home » বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের সাথে ভারতীয় বিমান বাহিনীর প্রধানের সৌজন্য সাক্ষাৎ

বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের সাথে ভারতীয় বিমান বাহিনীর প্রধানের সৌজন্য সাক্ষাৎ

Author: আইএসপিআর

ঢাকা, ১১ ফেব্রুয়ারিঃ- ভারতীয় বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল বীরেন্দর সিং ধানোয়া, পিভিএসএম এভিএসএম ওয়াইএসএম ভিএম এডিসি সোমবার (১১-০২-২০১৯) বিমান বাহিনী সদর দপ্তরে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এর সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

সাক্ষাতকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ভারতীয় বিমান বাহিনী প্রধানের সাথে পারস্পরিক কুশল বিনিময় করেন এবং বাংলাদেশ সফরের জন্য এয়ার চীফ মার্শাল বীরেন্দর সিং ধানোয়াকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়া তারা বাংলাদেশ ও ভারতের বিমান বাহিনীর মধ্যকার বিদ্যমান সম্পর্ক আরো জোরদার করার লক্ষ্যে পারস্পারিক সহযোগিতা অব্যাহত রাখার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

এর আগে সকালে ভারতীয় বিমান বাহিনী প্রধান ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণে যান এবং সেখানে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে একাত্তরের মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদৎ বরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

ভারতীয় বিমান বাহিনী প্রধান বিমান বাহিনী সদর দপ্তরে এসে পৌঁছালে বিমান বাহিনীর একটি চৌকস কন্টিনজেন্ট তাঁকে গার্ড অব অনার প্রদান করে। তিনি গার্ড পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। এছাড়াও তিনি বিমান বাহিনী সদর দপ্তর প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন।

বাংলাদেশে অবস্থানকালে ভারতীয় বিমান বাহিনী প্রধান মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়, সেনা সদর, নৌ সদর, সশস্ত্র বাহিনী বিভাগ, ন্যাশনাল ডিফেন্স কলেজ, বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক পরিদর্শন করবেন। এছাড়াও তিনি বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু পরিদর্শনকালে ঘাঁটির বিভিন্ন ফ্লাইং স্কোয়াড্রন, ২১৪ মেইনটেন্যান্স এবং ওভারহোলিং ইউনিট ও বঙ্গবন্ধু এরোনটিক্যাল সেন্টার পরিদর্শন করবেন।

উল্লেখ্য যে, ভারতীয় বিমান বাহিনী প্রধান সস্ত্রীক ০৩ সদস্যের প্রতিনিধি দলসহ ১০ ফেব্রুয়ারি ২০১৯ তারিখে ০৫ দিনের সরকারি সফরে বাংলাদেশে আগমন করেন। ভারতের বিমান বাহিনী প্রধানের এই সফর দুই দেশের বিমান বাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা করা যায়।

সম্পর্কিত পোস্ট