Home » বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের কানাডা গমন

বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের কানাডা গমন

Author: আইএসপিআর

ঢাকা, ১৩ জুনঃ- বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডবিøউসি, এফএডবিøউসি, পিএসসি সস্ত্রীক এবং ০৩ জন সফরসঙ্গীসহ রবিবার (১২-০৬-২০২২) ০৮ দিনের এক সরকারী সফরে কানাডার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। কমান্ডার, রয়েল কানাডিয়ান বিমান বাহিনী Lieutenant General A.D. Meinzinger এর আমন্ত্রণে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এই সফরে গমন করেন।

কানাডা অবস্থানকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান Canadian Commercial Corporation (CCC) এর সভাপতি ও প্রধান নির্বাহী কর্মকর্তা Mr. Bobby Kwon এবং Canadian Global Affairs এর সহকারি উপমন্ত্রী Mr. Paul Thoppil এর সাথে সৌজন্য সাক্ষাত এবং দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করবেন। সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ভ্যাঙ্কুবার প্রদেশে অবস্থিত এ্যারোস্পেস ইঞ্জিনিয়ারিং ও রক্ষণাবেক্ষণ প্রতিষ্ঠান ‘CASCADE Aerospace’, ‘MAXCRAFT Avionics Facilities’ এবং ‘HELIWELDERS Canada Facility’ পরিদর্শন করবেন। পরিদর্শনকালে তিনি ‘CASCADE Aerospace’ এ সংস্কার প্রক্রিয়ার অধীনে থাকা বাংলাদেশ বিমান বাহিনীর একটি ঈ-১৩০ই পরিবহন বিমানের বর্তমান অবস্থা সরেজমিনে প্রত্যক্ষ করবেন।

এছাড়াও, তিনি কানাডার রাজধানী অটোয়াতে অবস্থিত ‘Bell Helicopter Facility’ এবং ‘Advantech Wireless Technology Ltd Facility’ পরিদর্শন করবেন। বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনীর বিভিন্ন বিমান ও হেলিকপ্টার রক্ষণাবেক্ষণসহ অন্যান্য পেশাগত খাতে পারষ্পরিক সহযোগিতার পরিধি সম্প্র্রসারিত হবে।

উল্লেখ্য যে, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান আগামী ২৩-০৬-২০২২ তারিখে দেশে প্রত্যাবর্তন করবেন।

সম্পর্কিত পোস্ট