Home » বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের যুক্তরাজ্য গমন

বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের যুক্তরাজ্য গমন

Author: আইএসপিআর

ঢাকা, ১১ জুলাইঃ- বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি সস্ত্রীক এবং ০২ জন সফরসঙ্গীসহ রবিবার (১০-০৭-২০২২) ০৭ দিনের এক সরকারী সফরে যুক্তরাজ্যের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। চীফ অব দ্যা এয়ার স্টাফ, রয়্যাল এয়ার ফোর্স এয়ার চিফ মার্শাল স্যার মাইক উইগস্টন এর আমন্ত্রণে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এই সফরে গমন করেন।

যুক্তরাজ্য সফরের প্রাক্কালে বিমান বাহিনী প্রধান হারকিউলিস সি-১৩০ বিমানের রক্ষণাবেক্ষণ, পরিবর্তন ও সংস্কার প্রতিষ্ঠান ‘মার্শাল এ্যারোস্পেস ফ্যাসিলিটি’ পরিদর্শন করবেন। এরপর তিনি রয়্যাল এয়ার ফোর্স কর্তৃক আয়োজিত লন্ডনের স্যাভয় প্লেসে অনুষ্ঠিতব্য ‘গ্লোবাল এয়ার চীফ্স কনফারেন্স’-এ যোগদান করবেন। উক্ত কনফারেন্সে পরিচালনগত সমন্বয়, প্রযুক্তিগত পরিবর্তন, ডিজিটাল তথ্য ও দক্ষতা বিষয়ক গুরুত্বপুর্ণ সেমিনার অনুষ্ঠিত হবে। বিভিন্ন দেশের বিমান বাহিনীর প্রধানগণ উক্ত কনফারেন্সে যোগদান করবেন। এছাড়াও তিনি রয়্যাল এয়ার ফোর্সের ৭৫তম বর্ষপূর্তি উপলক্ষে আরএএফ ফেয়ারফোর্ডে অনুষ্ঠিতব্য পৃথিবীর সবচেয়ে বড় এয়ার শো ‘রয়্যাল ইন্টারন্যাশনাল এয়ার ট্যাটু-২০২২’ তে যোগদান করবেন।

সবশেষে বিমান বাহিনী প্রধান লন্ডনের ফার্নবোরো শহরে অনুষ্ঠিতব্য ‘ফার্নবোরো ইন্টারন্যাশনাল এয়ার শো-২০২২’ পরিদর্শন করবেন। বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় হবে যা পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত করবে। উল্লেখ্য যে, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান আগামী ২০-০৭-২০২২ তারিখে দেশে প্রত্যাবর্তন করবেন।

সম্পর্কিত পোস্ট