Home » বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি (বাফওয়া) কর্তৃক বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কর্মসূচী

বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি (বাফওয়া) কর্তৃক বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কর্মসূচী

Author: আইএসপিআর

মঙ্গলবারঃ সেবা, সংস্কৃতি ও সৌহার্দ্য-এই মূলমন্ত্রকে সামনে রেখে প্রতিষ্ঠিত বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি (বাফওয়া) দেশের সাম্প্রতিক বন্যা পরিস্থিতিতে অসহায় মানুষের কল্যাণে তাদের সেবায় হাত বাড়িয়েছে। বন্যা দুর্গত মানুুষের দুর্দশা লাঘবে বাফওয়ার কেন্দ্রীয় সভানেত্রী তাহমিদা হান্নান আজ সকাল ১০ টায় তেজগাঁও পুরাতন বিমান বন্দরে উপস্থিত থেকে ত্রাণ সামগ্রী বিতরণ কর্মসূচী উদ্বোধন করেন। বাফওয়া সভানেত্রী বিভিন্ন প্রকার খাদ্য দ্রব্য, ঔষধ ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট সিলেটগামী বাফওয়া টিমের কাছে হস্তান্তর করেন। উক্ত ত্রাণ বিতরণ কর্মসূচী বিমান বাহিনীর ত্রাণ কার্যক্রমের পাশাপাশি অব্যাহত থাকবে। সিলেট অঞ্চলসহ গাইবান্ধা, সিরাজগঞ্জ ও দেশের অন্যান্য বন্যা দুর্গত এলাকায় ত্রাণ কার্যক্রম পরিচালনা করা হবে। বাফওয়া কর্তৃক বন্যা পরবর্তী পুনর্বাসনের জন্যও বিভিন্ন অনুদানসহ কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।

বাফওয়া সভানেত্রী বন্যায় ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বাফওয়া কর্তৃক গৃহহীনদের জন্য গৃহনির্মাণের সুবিধার্থে ঢেউটিন বিতরণ কর্মসূচী এবং কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বাফওয়া কর্তৃক গবাদি পশু বিতরণের কার্যক্রম ঘোষণা করেন। অদ্য ত্রাণ বিতরণ/হস্তান্তর অনুষ্ঠানে কেন্দ্রীয় কমিটির সহ-সভানেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। বাফওয়া সভানেত্রী দেশের বন্যা ও দুর্যোগ লাঘবে মহান আল্লাহর সাহায্য কামনা করেন।

বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি (বাফওয়া) কর্তৃক
বৃক্ষরোপণ কর্মসূচী – ২০২২ পালন

সরকার গৃহীত জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচীর সাথে সামঞ্জস্য রেখে বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি (বাফওয়া) প্রতি বছরের ন্যায় এবারও বৃক্ষরোপণ কর্মসূচী হাতে নিয়েছে। পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণের মূল প্রতিপাদ্য ‘বৃক্ষ প্রাণে প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’ সামনে রেখে বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি কেন্দ্রীয় ও আঞ্চলিকভাবে বৃক্ষরোপণ কর্মসূচী-২০২২ বাস্তবায়নের পরিকল্পনা গ্রহণ করেছেন।

অদ্য ২৮ জুন ২০২২ তারিখে বাফওয়া সভানেত্রী তাহমিদা হান্নান কেন্দ্রীয় বাফওয়া অফিস প্রাঙ্গণে একটি ফলজ চারা রোপণ করার মাধ্যমে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন ঘোষনা করেন। একই কর্মসূচীর আওতায় বিমান বাহিনী সকল ঘাঁটি/ইউনিটের আঞ্চলিক ও উপ-আঞ্চলিক শাখা সমুহেও বৃক্ষরোপণ কর্মসূচী পালন করা হচ্ছে। বৃক্ষ রোপণের প্রাক্কালে বাফওয়া সভানেত্রী উপস্থিত সকলকে প্রধানমন্ত্রীর আমন্ত্রনে সাড়া দিয়ে সকলকে বাড়ির আঙ্গিনায় খালি জায়গায় গাছ লাগানোর উদ্দ্যোগ গ্রহনের আমন্ত্রন জানান । বৃক্ষরোপণ কর্মসূচীর পরে বাফওয়া সভানেত্রী সহ উপস্থিত সকলে দেশের পরিবেশ রক্ষাসহ বন্যা দুর্যোগের হাত থেকে রক্ষায় মহান আল্লাহর কাছে মোনাজাত করা হয়।

ঢাকা, ২৮ জুন ২০২২

সম্পর্কিত পোস্ট