Home » বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি (বাফওয়া) বৃত্তিমূলক প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ এবং বাফওয়া স্মরণিকা ‘অভ্রনীল’-এর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি (বাফওয়া) বৃত্তিমূলক প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ এবং বাফওয়া স্মরণিকা ‘অভ্রনীল’-এর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

Author: আইএসপিআর

ঢাকা, ১৪ নভেম্বর ২০১৯ ঃ – বাংলাদেশ বিমান বাহিনী মহিলা কল্যাণ সমিতি (বাফওয়া) আঞ্চলিক শাখা বাশার ও বঙ্গবন্ধু পরিচালিত বৃত্তিমূলক প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ এবং বাফওয়া স্মরণিকা ‘অভ্রনীল’-এর মোড়ক উন্মোচন অনুষ্ঠান আজ বৃহস্পতিবার (১৪-১১-২০১৯) বিএএফ শাহীন হল, ঢাকায় অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে বাফওয়ার সম্মানিত সভানেত্রী ইয়াসমিন জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিমান বাহিনী সদর দপ্তর, বিমান বাহিনী ঘাঁটি বাশার এবং বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুসহ ঢাকা এলাকায় বসবাসকারী বিমান বাহিনী সদস্যগণের পতœীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বাফওয়া বাশার এবং বঙ্গবন্ধু পরিচালিত ০৮ মাস ব্যাপি দীর্ঘমেয়াদী বৃত্তিমূলক প্রশিক্ষণ কোর্স সম্পন্নকারী ৪৬ জন ছাত্রীকে বাফওয়ার সম্মানিত সভানেত্রী সনদপত্র প্রদান করেন।

তিনি কৃতি প্রশিক্ষণার্থীদের কঠোর পরিশ্রম ও অধ্যবসায়ের মাধ্যমে সফলতার সাথে প্রশিক্ষণ সমাপ্ত করে সনদপত্র লাভ করার জন্য অভিনন্দন জানান এবং একই সাথে তাদের শ্রমলব্ধ শিক্ষাকে নিজের পরিবার তথা সমাজ উন্নয়নে কাজে লাগানোর জন্য পরামর্শ প্রদান করেন। সবার প্রতি তিনি আহবান জানান যেন সকলে আরও আগ্রহ নিয়ে বৃত্তিমূলক প্রশিক্ষণে অংশগ্রহণ করে এবং অন্যকে অংশগ্রহণে উদ্বুদ্ধ করে বাফওয়ার উন্নয়নে সহযোগিতা অব্যাহত রাখে।

এ অনুষ্ঠানে বাফওয়া কর্তৃক প্রকাশিত স্মরণিকা ‘অভ্রনীল’ উন্মোচন উপলক্ষে তিনি বলেন যে, এই স্মরণিকাটি বাফওয়ার সার্বিক কর্মকান্ডের দর্পন স্বরূপ। এর মাধ্যমে বিমান বাহিনী সদস্যাবৃন্দের পরিবার এবং সন্তান-সন্তুতিদের মননশীলতা ও সাহিত্য-সংস্কৃতির প্রতি অনুরাগ ফুটে ওঠেছে। বাফওয়ার কর্মকান্ডে জড়িত থাকার পাশাপাশি স্মরণিকা প্রকাশে স্বতঃস্ফুর্ত অংশগ্রহণের মাধ্যমে সংগঠনের সদস্যরা যে কর্মস্পৃহা ও আন্তরিকতা প্রদর্শন করেছে, নিঃসন্দেহে তা প্রশংসার দাবীদার।

সম্পর্কিত পোস্ট