Home » বাংলাদেশ সেনাবাহিনীর ফায়ারিং প্রতিযোগিতা – ২০২৩ এর সমাপনী ও বিএনসিসি’র কুচকাওয়াজ অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান

বাংলাদেশ সেনাবাহিনীর ফায়ারিং প্রতিযোগিতা – ২০২৩ এর সমাপনী ও বিএনসিসি’র কুচকাওয়াজ অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান

Author: আইএসপিআর

ঢাকা, ০২ মার্চ ২০২৩ ঃ সদর দপ্তর ৯ পদাতিক ডিভিশনের সার্বিক তত্ত্বাবধানে সাভার সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ফায়ারিং প্রতিযোগিতা-২০২৩ এর পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান আজ বৃহস্পতিবার (০২ মার্চ ২০২৩) সাভার ক্ষুদ্রাস্ত্র ফায়ারিং রেঞ্জে অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এ সময় প্রশিক্ষণের উপর গুরুত্বারোপ করে সেনাপ্রধান বলেন সেনাবাহিনীর পেশাগত উৎকর্ষতা অর্জনের জন্য ফায়ারিং এ দক্ষতা অত্যন্ত জরুরী। ফায়ারিং অনুশীলন সেনাবাহিনীর মৌলিক প্রশিক্ষণের অবিচ্ছেদ্য অংশ। সেনাবাহিনীর প্রশিক্ষণের মান উন্নয়নে এই ফায়ারিং প্রতিযোগিতা অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে সদর দপ্তর ৯ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায় পরিচালিত এই ফায়ারিং প্রতিযোগিতায় বাংলাদেশ সেনাবাহিনীর সকল ফরমেশনসহ লজিষ্টিকস্ এরিয়া এবং ৫টি স্বতন্ত্র ব্রিগেড এবং প্যারা কমান্ডো ব্রিগেডসহ সর্বমোট ১৭টি দল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বাংলাদেশ সেনাবাহিনী ফায়ারিং প্রতিযোগিতায় সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশন চ্যাম্পিয়ন ও ৫৫ পদাতিক ডিভিশন রানারআপ হওয়ার গৌরব অর্জন করে। উক্ত প্রতিযোগিতায় ১০ পদাতিক ডিভিশনের কর্পোরাল মো. হযরত আলী শ্রেষ্ঠ ফায়ারার এবং ২৪ পদাতিক ডিভিশনের সৈনিক আশিক হোসেন দ্বিতীয় শ্রেষ্ঠ ফায়ারার হওয়ার গৌরব অর্জন করেন।

এরপর সেনাবাহিনী প্রধান সাভারের বাইপালে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) এর ট্রেনিং একাডেমিতে অনুষ্ঠিত কেন্দ্রীয় ক্যাম্পিং এর সমাপনী কুচকাওয়াজের অভিবাদন গ্রহণ করেন এবং বিএনসিসি ক্যাডেট কর্তৃক মনোমুগ্ধকর ডিসপ্লে প্রদর্শনী অবলোক করেন।

বর্ণিত অনুষ্ঠানে সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ (সিজিএস) লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, এসবিপি, এসজিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি, বাংলাদেশ সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল মেজর জেনারেল মোঃ নজরুল ইসলাম, এসপিপি, এনডিইউ, এএফডব্লিউসি, পিএসসি, জি এবং জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার সাভার এরিয়া মেজর জেনারেল মোহাম্মদ শাহীনুল হক, ওএসপি, বিএসপি, এনডিসি, এইচডিএমসি, পিএসসি সহ সেনাসদরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও সাভার সেনানিবাসের সকল অফিসার, জেসিও এবং অন্যান্য পদবীর সৈনিকবৃন্দ ও গণমাধ্যমে ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট