Home » বাংলাদেশ সেনাবাহিনী ও বিটিসিএল এর মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর

বাংলাদেশ সেনাবাহিনী ও বিটিসিএল এর মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর

Author: আইএসপিআর

ঢাকা, ০২ মার্চ ২০২০ ঃ আইটি পরিদপ্তর ও সিগন্যালস পরিদপ্তর, সেনাসদর, বাংলাদেশ সেনাবাহিনী এবং বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেড (বিটিসিএল) এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর রবিবার (০১-৩-২০২০) অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে ঢাকাস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উভয় সংস্থার মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জনাব এ. কে. এম. রহমত উল্লাহ, এমপি এবং বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল মোঃ সফিকুর রহমান।

এই চুক্তির আওতায় বাংলাদেশ সেনাবাহিনী এবং বিটিসিএল তাদের নিজেদের দক্ষ জনবল কাজে লাগিয়ে বাংলাদেশ সরকারের টেকসই আইটি এবং নেটওয়ার্ক কাঠামো বিনির্মাণে বিশেষ ভূমিকা রাখবে। নিজেদের মধ্যে আইটি এবং টেলিকম অবকাঠামো আদান প্রদান, সরকারের বিভিন্ন আইটি এবং টেলিকম প্রজেক্টে দক্ষ ও কারিগরি সহযোগিতার মাধ্যমে বিভিন্ন গৃহীত প্রজেক্ট স্বল্প সময়ে সম্পাদনসহ প্রত্যন্ত গ্রাম ও পার্বত্য চট্টগ্রামের দুর্গম এলাকায় আইটি ও ইন্টারনেট সহজ লভ্য করা সম্ভবপর হবে। এছাড়াও সেনা কল্যাণ ট্রাস্ট এর প্রতিষ্ঠিত ট্রাস্ট ইনোভেশন লিমিটেড কর্তৃক বিটিসিএল এর বিভিন্ন প্রজেক্টে কারিগরি সহায়তা প্রদান করা হবে।

এই স্মারক সম্পাদনের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনী ও বিটিসিএল দেশের আইটি ও নেটওয়ার্ক সেক্টরকে এক অনন্য উচ্চতায় নিয়ে যাবে যা সরকারের এসডিজি বাস্তবায়নে প্রত্যক্ষ ভাবে অবদান রাখবে।

সম্পর্কিত পোস্ট