Home » বান্দরবানের দূর্গম পাহাড়ি এলাকায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারের কাছে হেলিকপ্টারযোগে সরকারী ত্রাণ পৌঁছে দিলো সেনাবাহিনী

বান্দরবানের দূর্গম পাহাড়ি এলাকায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারের কাছে হেলিকপ্টারযোগে সরকারী ত্রাণ পৌঁছে দিলো সেনাবাহিনী

Author: আইএসপিআর

ঢাকা, ১৭ এপ্রিল ২০২০ ঃ- বান্দরবান পার্বত্য জেলার বিভিন্ন দূর্গম এলাকায় বেসামরিক প্রশাসনের অনুরোধ ক্রমে ৩৬০টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পরিবারের জন্য সরকারী ত্রাণ পৌঁছে দিয়েছে সেনাবাহিনী। বান্দরবান জেলার রুমা ও থানচি উপজেলার কতিপয় ইউনিয়ন দূর্গম পাহাড়ি এলাকা হওয়ায় এবং সেখানে যোগাযোগ ব্যবস্থা না থাকায় সরকারী সামগ্রী পৌঁছানো সম্ভব হচ্ছিলো না। এ প্রেক্ষিতে, বান্দরবান জেলা প্রশাসন এবং বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ঐ সমস্ত এলাকায় ত্রাণ পৌঁছে দেয়ার জন্য বান্দরবান সেনা রিজিয়নের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর নিকট সহযোগিতা কামনা করে। দুর্গম এলাকার দুস্থ মানুষদের সহায়তার প্রেক্ষিতে গতকাল (১৬ এপ্রিল) বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের (চট্টগ্রাম সেনানিবাস) সার্বিক সহযোগিতা ও তত্বাবধানে “আর্মি এভিয়েশন”-এর একটি হেলিকপ্টারযোগে এসকল দুর্গম এলাকায় বিভিন্ন প্রকার ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া হয়।

উল্লেখ্য, ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, লবণ ও সাবান। এসকল ত্রান সামগ্রী বান্দরবান জেলার রুমা উপজেলা এবং থানচি উপজেলার প্রত্যন্ত অঞ্চলে ম্রো ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৩৬০টি পরিবারের মাঝে স্থানীয় হেডম্যান, কারবারী ও জনপ্রতিনিধিদের মাধ্যমে বিতরণ করা হয়। এ সময় বান্দরবান সেনা রিজিয়নের কমান্ডার সহ স্থানীয় হেডম্যান এবং ঐসকল পাড়ার কারবারীগণ উপস্থিত ছিলেন।

সরকারী ত্রাণ সামগ্রী হাতে পেয়ে স্থানীয় ম্রো ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জনসাধারণ মাননীয় প্রধানমন্ত্রী, সেনাবাহিনী প্রধান, জেলা প্রশাসক, জেলা পরিষদ চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানায়।

সম্পর্কিত পোস্ট