Home » বিইউপিতে “BUP NATIONAL LAW FEST- 2019” এর সমাপণী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

বিইউপিতে “BUP NATIONAL LAW FEST- 2019” এর সমাপণী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

Author: আইএসপিআর

ঢাকা, ১৭ সেপ্টেম্বর ২০১৯ : ঢাকার মিরপুর সেনানিবাসস্থ বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) এর বিজয় অডিটোরিয়ামে ফ্যাকাল্টি অব সিকিউরিটি অ্যান্ড স্ট্রাটেজিক স্টাডিজ (এফএসএসএস) এর ডিপার্টমেন্ট অব ল এর উদ্দ্যোগে আজ, মঙ্গলবার (১৭-৯-২০১৯) তিনদিন ব্যাপী “BUP National Law Fest-2019” এর সমাপণী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

আজ সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশ সুপ্রিম কোর্টের মাননীয় প্রধান বিচারপতি জনাব সৈয়দ মাহমুদ হোসেন (Syed Mahmud Hossain) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ল ফেস্ট এ অংশগ্রহণকারী ছাত্রছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিচারপতি জনাব শেখ মোঃ জাকির হোসেন (Md. Zakir Hossain), হাই কোর্ট ডিভিশন, সুপ্রিম কোর্ট অব বাংলাদেশ, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের উপ-উপাচার্য প্রফেসর ড. এম আবুল কাশেম মজুমদার (Professor M Abul Kashem Mozumder, PhD) এবং সুপ্রিম কোর্ট অব বাংলাদেশের সিনিয়র আইনজীবী জনাব জেড আই খান পান্না (Z I Khan Panna)|

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি মাননীয় প্রধান বিচারপতি তাঁর বক্তৃতায় বাংলাদেশের মত রাষ্ট্রে সাংবিধানিক শাসনের পবিত্রতা সম্পর্কে আলোচনা করেন। একটি সংবিধান নির্ভর সমাজ গঠনের লক্ষ্যে মূল চাবিকাঠি হিসেবে তিনি বিশেষভাবে জোর দিয়েছেন মানুষের প্রতি শ্রদ্ধা এবং সম্মানের উপর। এছাড়াও, আন্তর্জাতিক শান্তি এবং শৃঙ্খলা বজায় রাখতে বাংলাদেশের সামরিক বাহিনীর অবদান প্রশংসার সাথে উল্লেখ করেন। জাতীয় আইন উৎসবে যোগদানকারী সকল প্রতিযোগীকে শুভেচ্ছা ও শুভকামনা জানান।

বাংলাদেশের ১৬টি বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের প্রায় ৫০০ জন শিক্ষার্থী উক্ত ল ফেস্ট এ অংশগ্রহণ করেন। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আইন বিষয়ক শিক্ষার্থীদের অংশগ্রহণে জাতীয় আইন উৎসব আয়োজনের অন্যতম উদ্দেশ্য ছিল সম্ভাবনাময় পেশা হিসেবে আইন পেশা এবং এর নানা বিষয়ের উপর আলোকপাতসহ আইনের শিক্ষার্থীদের মধ্যে যোগাযোগ সৃষ্টি করা।

গত ১৫ সেপ্টেম্বর ২০১৯ তারিখে “BUP National Law Fest-2019” উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সুপ্রিম কোর্ট অব বাংলাদেশ এর সিনিয়র অ্যাডভোকেট ব্যারিস্টার এম. আমীর-উল ইসলাম (M. Amir-ul Islam) এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফ্যাকাল্টি অব সিকিউরিটি অ্যান্ড স্ট্রাটেজিক স্টাডিজ (এফএসএসএস) এর ডিন ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সিদ্দিকুল আলম শিকদার, বিএসপি, এনডিসি, পিএসসি (Brig Gen Md Siddiqul Alam Sikder, bsp, ndc, psc)| উদ্বোধনী অনুষ্ঠানে সঞ্চালকের দায়িত্বে ছিলেন ডিপার্টমেন্ট অব ল এর চেয়ারম্যান লেঃ কর্নেল মোঃ সিরাজ উদ্দীন আহমেদ, পিএসসি (অব:) (Lt Col Siraj Uddin Ahmed (Retd), psc)|

উক্ত অনুষ্ঠানে বিইউপির ঊধ্বর্তন কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি ও শিক্ষার্থীবৃন্দ এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সম্পর্কিত পোস্ট