Home » বিমান বাহিনীতে ১৪ তলা বিমানসেনা ব্যারাকের ভিত্তি প্রস্তর স্থাপন ও জেসিও টাইপ ১৪ তলা আবাসিক ভবনের উদ্বোধন

বিমান বাহিনীতে ১৪ তলা বিমানসেনা ব্যারাকের ভিত্তি প্রস্তর স্থাপন ও জেসিও টাইপ ১৪ তলা আবাসিক ভবনের উদ্বোধন

Author: আইএসপিআর

ঢাকা, ১৬ ডিসেম্বর ঃ- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী এবং মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর মাহেন্দ্রক্ষণে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডবিøউসি, এফএডবিøউসি, পিএসসি বৃহষ্পতিবার (১৬-১২-২০২১) বিমান বাহিনী ঘাঁটি বাশার, তেজগাঁও-এ ১৪ তলা বিশিষ্ট বিমানসেনা কম্পোজিট আন্তঃবাস ব্যারাক নির্মাণ এর ভিত্তিপ্রস্তর স্থাপন এবং সৌদি কলোনিস্থ এলাকায় নবনির্মিত জেসিও টাইপ ১৪ তলা আবাসিক ভবন এর শুভ উদ্বোধন করেন। ১৪ তলা ভবন উদ্বোধনশেষে বিমান বাহিনী প্রধান এর বাসিন্দাদের হাতে চাবি হস্তান্তর করেন।

উদ্বোধনী অনুষ্ঠানশেষে বাংলাদেশ বিমান বাহিনীর উত্তরোত্তর অগ্রগতি এবং দেশের অব্যাহত শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এরপর, বিমান বাহিনী প্রধান ১৪ তলা ভবন প্রাঙ্গনে একটি গাছের চারা রোপণ করেন।

বিমান বাহিনী প্রধান তাঁর বক্তব্যে বিমান বাহিনীর আধুনিকায়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। তিনি আরও উল্লেখ করেন যে, জাতির পিতা বিমান বাহিনীর আধুনিকীকরণ শুরু করেছিলেন এবং আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সেই আধুনিকায়ন আরও বেগবান হয়েছে। এরই ধারাবাহিকতায় বিমান বাহিনীর অবকাঠামোগত উন্নয়নের অংশ হিসেবে পরিমিত ভূমি ব্যবহার করে আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত এই সুউচ্চ ভবনসমূহ নির্মাণ করা হচ্ছে। বিমান বাহিনী প্রধান তাঁর বক্তব্যে আরও বলেন যে, এই আবাসিক ভবন নির্মাণের ফলে বিমান বাহিনী সদস্যদের আবাসন সংকট নিরসন এবং জীবন যাত্রার মান উন্নত হবে যার ইতিবাচক প্রভাব পড়বে তাদের কর্মক্ষেত্রে।

উক্ত অনুষ্ঠানে বিমান সদরের প্রিন্সিপাল স্টাফ অফিসারগণসহ বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট