Home » বিমান বাহিনীর জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদ বিতরণী অনুষ্ঠিত

বিমান বাহিনীর জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদ বিতরণী অনুষ্ঠিত

Author: আইএসপিআর

ঢাকা, ২৭ নভেম্বর ২০১৯ :- বাংলাদেশ বিমান বাহিনীর ১১২ তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদ বিতরণ অনুষ্ঠান বুধবার (২৭-১১-২০১৯) বিমান বাহিনী ঘাঁটি বাশার এর কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটে (সিএসটিআই) অনুষ্ঠিত হয়। সহকারী বিমান বাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল মোঃ আবুল বাশার, বিবিপি, ওএসপি, এনডিসি, এসিএসসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থেকে প্রশিক্ষণোত্তীর্ণ কর্মকর্তাদের মাঝে সনদপত্র ও ট্রফি বিতরণ করেন।

উক্ত কোর্সে বাংলাদেশ বিমান বাহিনীর ১৯ জন এবং ভারতীয় বিমান বাহিনী, নাইজেরিয়া বিমান বাহিনী, শ্রীলংকা বিমান বাহিনী এবং মার্কিন যুক্তরাষ্ট্র বিমান বাহিনীর ০১ জন করে কর্মকর্তা কোর্সে অংশগ্রহণ করেন। কোর্সে সেরা নৈপূণ্যের জন্য বাংলাদেশ বিমান বাহিনীর স্কোয়াড্রন লীডার মোঃ এহতেশামুল হক জিডি(পি)“বিমান বাহিনী প্রধানের সার্টিফিকেট এবং ট্রফি” লাভ করেন।

প্রধান অতিথি তার বক্তব্যে উত্তীর্ণ সকল কর্মকর্তাকে দিকনির্দেশনা মূলক প্রেরণা দান করেন এবং এই কোর্সে কর্মকর্তা প্রেরণের জন্য ভারত, নাইজেরিয়া, শ্রীলংকা ও মার্কিন যুক্তরাষ্ট্র সরকারকে ধন্যবাদ জানান। এর আগে কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটের অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ মুশতাকুর রহমান, বিপিপি, এএফউব্লিউসি, পিএসসি তার স্বাগত বক্তব্যে উল্লেখিত কোর্সের প্রশিক্ষণ ও শিক্ষা কার্যক্রমের উপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিমান বাহিনী ঘাঁটি বাশারের এয়ার অধিনায়ক সহ বিমান বাহিনীর উর্দ্ধতন কর্মকর্তা ও বিদেশী মিশনের কূটনীতিক/সামরিক উপদেষ্টারা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট