Home » বীর মুক্তিযোদ্ধা উইং কমান্ডার মীর আলী আখতার, জিডি(পি) (অবঃ) এর ফিউনারেল প্যারেড অনুষ্ঠিত

বীর মুক্তিযোদ্ধা উইং কমান্ডার মীর আলী আখতার, জিডি(পি) (অবঃ) এর ফিউনারেল প্যারেড অনুষ্ঠিত

Author: আইএসপিআর

ঢাকা, ১২ মে ঃ মহান স্বাধীনতা যুদ্ধের অকুতোভয় বীর মুক্তিযোদ্ধা উইং কমান্ডার মীর আলী আখতার জিডি(পি) (অবঃ) গত ১১ মে ২০২৩ তারিখ রাত ১১:২০ ঘটিকায় মিরপুর ডিওএইচএস এর নিজ বাসভবনে বার্ধক্য জনিত কারণে মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর ০২ মাস ২৫ দিন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ০১ মেয়ে এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
আজ শুক্রবার বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বাশার প্যারেড গ্রাউন্ড-এ মরহুমের ফিউনারেল প্যারেড এবং প্রথম নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডবিøউসি, এফএডবিøউসি, পিএসসি উপস্থিত থেকে শ্রদ্ধাজ্ঞাপন করেন। এছাড়াও অনুষ্ঠানে সামরিক বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং অন্যান্য পদবীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
বীর মুক্তিযোদ্ধা উইং কমান্ডার মীর আলী আখতার জিডি(পি) (অবঃ) ১৭ ফেব্রæয়ারি ১৯৫১ তারিখে তৎকালীন রংপুর (বর্তমানে কুড়িগ্রাম) জেলার কুড়িগ্রাম শহরের হোসেন খান পাড়ায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। জাতির এই শ্রেষ্ঠ সন্তান ১৯৭১ সালে ৬ নং সেক্টরে অত্যন্ত সাহসিকতার সাথে মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেন। তিনি ১৯৭৬ সালের ০১ ফেব্রæয়ারি বাংলাদেশ বিমান বাহিনীতে জিডি(পি) শাখায় কমিশন লাভ করেন। তিনি দীর্ঘ ২২ বছর ১৫ দিন চাকরি সমাপনান্তে ২০ জানুয়ারি ১৯৯৯ তারিখে উইং কমান্ডার পদবীতে অবসর গ্রহণ করেন।

সম্পর্কিত পোস্ট