Home » বোমা সন্দেহে মালয়েশিয়ান এয়ারলাইন্সের উড়োজাহাজে বাংলাদেশ বিমান বাহিনী কর্তৃক জরুরী তল্লাশী পরিচালনা

বোমা সন্দেহে মালয়েশিয়ান এয়ারলাইন্সের উড়োজাহাজে বাংলাদেশ বিমান বাহিনী কর্তৃক জরুরী তল্লাশী পরিচালনা

Author: আইএসপিআর

ঢাকা, ০২ ডিসেম্বরঃ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার (১ ডিসেম্বর ২০২১) রাতে মালয়েশিয়া থেকে আগত মালয়েশিয়ান এয়ারলাইন্সের এমএইচ-১৯৬ ফ্লাইটে বোমা বহনকারী যাত্রী রয়েছে সন্দেহে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ বিমানবন্দরে জরুরী ব্যবস্থা গ্রহণ করে। এরই প্রেক্ষিতে, বাংলাদেশ বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট, কুইক রিঅ্যাকশন ফোর্স, ফায়ার ফাইটার এবং উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ তাৎক্ষনিকভবে ঘটনাস্থলে উপস্থিত হন।
এছাড়াও এভসেক, র‌্যাব, ফায়ার সার্ভিস, পুলিশ, এপিবিএন এর সদস্যরা বিমানবন্দরের সার্বিক নিরাপত্তা জোরদার করে। উড়োজাহাজটি রাত ৯ টা ৩৮ মিনিটে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করলে উইং কমান্ডার ওয়ালিদ এর নেতৃত্বে বিমান বাহিনীর কুইক রিঅ্যাকশন ফোর্স ট্যাক্সিওয়ে ‘হোটেল’ এ বিমানটিকে ঘিরে নিরাপত্তা বেষ্টনী তৈরি করে। পরবর্তীতে উইং কমান্ডার মহিউদ্দিনের নেতৃত্বে বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা উক্ত ফ্লাইটের প্রত্যেক যাত্রী ও লাগেজ তল্লাশী করে।
বোম্ব ডিসপোজাল ইউনিট কর্তৃক উড়োজাহাজটির ভিতরে এবং কার্গো কম্পার্টমেন্ট সম্পূর্ণরূপে তল্লাশী পরিচালনা করা হয় এবং কোথাও বিস্ফোরক জাতীয় কোন কিছুর সন্ধান পাওয়া যায়নি। অবশেষে রাত ১ টায় বিমান বাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট মালয়েশিয়ান এয়ারলাইন্স এর উড়োজাহাজটিকে নিরাপদ ঘোষণা করে।

উল্লেখ্য যে, বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু এর এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল হাসান মাহমুদ খান, জিইউপি, এনএসডব্লিউসি, পিএসসি এর সার্বিক তত্ত্বাবধানে উক্ত অভিযানটি পরিচালনা করা হয়।

সম্পর্কিত পোস্ট