Home » ভাল্লুকের আক্রমণে গুরুতর আহত এক উপজাতি বৃদ্ধকে বাংলাদেশ সেনা ও বিমান বাহিনী কর্তৃক উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছে

ভাল্লুকের আক্রমণে গুরুতর আহত এক উপজাতি বৃদ্ধকে বাংলাদেশ সেনা ও বিমান বাহিনী কর্তৃক উদ্ধার করে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছে

Author: আইএসপিআর

 

ঢাকা, মার্চ ১৪:-বান্দরবানের দুর্গম পাহাড়ী এলাকার সমথং কারবারিপাড়া গ্রামে বন্য ভাল্লুকের আক্রমণে গুরুতর আহত উপজাতি ট্রয়েল মুরংকে (৬৬) সেনা ও বিমান বাহিনীর সহায়তায় উন্নত চিকিৎসার জন্য রবিবার (১৪-০৩-২০২১) জরুরী ভিত্তিতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছে।

 

বান্দরবানের দুর্গম পাহাড়ী এলাকার সমথং কারবারি পাড়া গ্রামের উপজাতি ট্রয়েল মুরং সকালে ঝিরি থেকে পানি আনতে গেলে বন্য ভাল্লুক তাকে আক্রমণ করে এবং সে গুরুতর আহত হয়। সেনাবাহিনীর সদস্যরা তাকে উদ্বার করে বলিয়ারপাড়া আর্মি ক্যাম্পে নিয়ে আসে। পরে তাকে বাংলাদেশ বিমান বাহিনীর একটি বেল-২১২ হেলিকপ্টারের মাধ্যমে বান্দরবান হতে চ্ট্টগ্রামে আনা হয়। তার পিতার নাম রেন হেং মুরং । তিনি স্থানীয় সমথং কারবাড়ী পাড়ার বাসিন্দা।

 

উল্লেখ্য যে, জাতীয় যেকোন ধরনের দূর্যোগ মোকাবেলায় সশস্ত্র বাহিনী সর্বদা বেসামরিক প্রশাসনকে জরুরী বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন (MEDEVAC) সহায়তা প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ বিমান বাহিনীর একটি বেল-২১২ হেলিকপ্টারের মাধ্যমে উপজাতি ট্রয়েল মুরংকে উন্নত চিকিৎসা সেবা প্রদানের জন্য জরুরী ভিত্তিতে বান্দরবান হতে চট্টগ্রাম আনা হয়।

 

সম্পর্কিত পোস্ট