Home » মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে সড়ক দুর্ঘটনায় শহীদ ২ বাংলাদেশী শান্তিরক্ষীর জানাজা অনুষ্ঠিত  

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে সড়ক দুর্ঘটনায় শহীদ ২ বাংলাদেশী শান্তিরক্ষীর জানাজা অনুষ্ঠিত  

Author: আইএসপিআর

ঢাকা, ০১ জুন ২০১৮ ঃ মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে সড়ক দুর্ঘটনায় শহীদ ২ বাংলাদেশী শান্তিরক্ষীর জানাজা আজ শুক্রবার (০১-০৬-২০১৮) ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হয়। উক্ত জানাজায় সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক্ (General Abu Belal Muhammad Shafiul Huq)-সহ  ঢাকা সেনানিবাসের উর্ধ্বতন কর্মকর্তাগণ ও সকল পদবীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

নিহতরা হলেনঃ সৈনিক আরজান হাওলাদার, ৩৪ ই বেংগল (ফরিদপুর) ও সৈনিক (টিএ) মোঃ রিপুল মিয়া, ৩৫ ডিভ লোকেটিং ব্যাটারী আর্টিলারি (রংপুর)।  জানাজার পর সেনাবাহিনী প্রধান, নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ (Admiral Nizamuddin Ahmed)  ও বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার (Air Chief Marshal Abu Esrar) শহীদদের সম্মানে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর শান্তিরক্ষীদের মরদেহ নিজ নিজ গ্রামের বাড়ী প্রেরণ করা হয়। সেখানে সম্পূর্ণ সামরিক মর্যাদায় তাদের দাফনকার্য সম্পন্ন হয়।

উলেলখ্য, বাংলাদেশী শান্তিরক্ষীগণ সামরিক ও অসামরিক যানবাহনের একটি কনভয়ের নিরাপত্তায় নিয়োজিত ছিল। গত ২৬ মে ২০১৮ তারিখে পথিমধ্যে YALOKE নামক স্থানে উক্ত কনভয়ের কাঠ বহনকারী একটি ভারী যানবাহন নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে দুর্ঘটনাটি সংঘটিত হয়। উক্ত ঘটনায় দুই বাংলাদেশী শান্তিরক্ষী নিহত এবং আরো দুইজন গুরচতর আহত হন । আহতরা হলেনঃ সৈনিক মোঃ জামাল উদ্দিন মোললাহ, ৩৪ ই বেংগল (ফরিদপুর) ও সৈনিক মোঃ মজাহিদুল ইসলাম, ৩৬ এডি রেজিমেন্ট আর্টিলারি (নওগাঁ)। নিহত এবং আহতদের সবাই জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ ব্যাটালিয়ন-৪ (ব্যানব্যাট-৪) এর সদস্য। প্রয়াত দুই শহীদ সেনাসদস্যের মরদেহ আজ সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছায়।

 

সম্পর্কিত পোস্ট