Home » মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের গাগা এলাকায় সশস্ত্র বিদ্রোহীদের আক্রমণ থেকে চীনের একটি শ্রমিক দলকে উদ্ধার করেছে বাংলাদেশের শান্তিরক্ষীরা

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের গাগা এলাকায় সশস্ত্র বিদ্রোহীদের আক্রমণ থেকে চীনের একটি শ্রমিক দলকে উদ্ধার করেছে বাংলাদেশের শান্তিরক্ষীরা

Author: আইএসপিআর

ঢাকা, ৩১ জানুয়ারি ২০২১ (রবিবার)ঃ মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের স্বর্ণ খনিতে কর্মরত গণপ্রজাতন্ত্রী চীনের একটি শ্রমিক দলকে সশস্ত্র বিদ্রোহীদের আক্রমণ থেকে উদ্ধার করেছে বাংলাদেশ শান্তিরক্ষীরা।

গত ১৬ ডিসেম্বর ২০২০ তারিখ মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রের গাগা এলাকায় স্বর্ণ খনিতে চীনের একটি শ্রমিক দলের উপর সশস্ত্র বিদ্রোহীরা অতর্কিত আক্রমণ করে এবং খনির ৬টি যানবাহন লুট করে নিয়ে যায়। ঘটনার আকসিকতায় খনিতে নিয়োজিত ৩২ জন চীনা শ্রমিক খনি এলাকা হতে পলায়নরত অবস্থায় বাংলাদেশী শান্তিরক্ষীদের একটি টহল দলের শরনাপন্ন হয়ে নিরাপত্তা ও আশ্রয় চায়। বাংলাদেশী টহল দল তাদেরকে উদ্ধার করে নিজেদের ক্যাম্পে নিয়ে নিরাপত্তা ও আশ্রয় প্রদান করে।

এছাড়া, বাংলাদেশী শান্তিরক্ষীরা ভীতসন্ত্রস্ত চীনা শ্রমিকদের প্রয়োজনীয় খাদ্য, পানীয় এবং চিকিৎসা সহায়তা প্রদান করে। বাংলাদেশী শান্তিরক্ষীদের এই মহানুভবতা এবং সাহসী পদক্ষেপ মিশন সদর দপ্তরসহ সর্বমহলে প্রশংসিত হয়।

এ প্রেক্ষিতে জাতিসংঘে নিয়োজিত গণপ্রজাতন্ত্রী চীনের স্থায়ী প্রতিনিধি তাদের নাগরিকদের উদ্ধার করে বন্ধুত্বসুলভ আচরণের মাধ্যমে প্রয়োজনীয় নিরাপত্তা ও আশ্রয় প্রদান করায় বাংলাদেশী শান্তিরক্ষীদের প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপনকরতঃ প্রশংসাপত্র প্রেরণ করেন।

সম্পর্কিত পোস্ট