Home » মহামান্য রাষ্ট্রপতির সমরাস্ত্র প্রদর্শনী পরিদর্শন

মহামান্য রাষ্ট্রপতির সমরাস্ত্র প্রদর্শনী পরিদর্শন

Author: আইএসপিআর

ঢাকা, ২৫ মার্চ ঃ- মহামান্য রাষ্ট্রপতি ও সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক মোঃ আবদুল হামিদ আজ শনিবার (২৫-৩-২০১৭) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৭ উদযাপন উপলক্ষে ঢাকার তেজগাঁও পুরাতন বিমান বন্দরস্থ জাতীয় প্যারেড স্কোয়ারে আয়োজিত সমরাস্ত্র প্রদর্শনী পরিদর্শন করেন।

রাষ্ট্রপতি প্রদর্শনীস্থলে এসে পৌঁছালে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক (General Abu Belal Muhammad Shafiul Huq) নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ (Admiral Nizamuddin Ahmed) বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার (Air Chief Marshal Abu Esrar) এবং সশস্ত্র বাহিনী বিভাগের প্রি›িসপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মোঃ মাহফুজুর রহমান (Md Mahfuzur Rahman) তাঁকে অভ্যর্থনা জানান। রাষ্ট্রপতি মঞ্চে অবস্থান গ্রহণের পর আন্তঃবাহিনী বাদক দল কর্তৃক জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বিমান বাহিনীর যুদ্ধ বিমানের ফ্লাই পাস্ট ও ছত্রীসেনা কর্তৃক প্যারা ট্রুপিং প্রত্যক্ষ করেন। তিনি বিভিন্ন স্টল পরিদর্শন করেন এবং বিভিন্ন স্টলে হালকা ও ভারী যুদ্ধাস্ত্র প্রত্যক্ষ করেন। তিনি সেনা, নৌ ও বিমান বাহিনীর বিভিন্ন স্টল ঘুরে সমরাস্ত্র ও যুদ্ধ সরঞ্জাম দেখেন।

অন্যান্যদের মধ্যে, মন্ত্রী পরিষদের সদস্যবৃন্দ, সংসদ সদস্যবৃন্দ, সংশ্লি¬ষ্ট সচিবগণ এবং পদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে তেজগাঁওস্থ পুরাতন বিমানবন্দর রানওয়ের পূর্ব ও পশ্চিম পার্শ্ব এলাকায় সমরাস্ত্র প্রদর্শনী ২৬, ২৭ ও ২৯ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ৯ টা ৩০ মিনিট হতে বিকাল ৫টা ৩০ মিনিট পর্যন্ত সর্বসাধারণের জন্য খোলা থাকবে। অপরদিকে ২৮ মার্চ সকাল ৯ টা ৩০ মিনিট হতে বিকাল ৫টা ৩০ মিনিট পর্যন্ত শুধু সশস্ত্র বাহিনীর সদস্যদের পরিবারবর্গ এবং সেনানিবাসস্থ স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য উন্মক্ত থাকবে । ২৯ মার্চ ২০১৭ তারিখ দুপুর ১২টা হতে বিকাল ৫টা ৩০ মিনিট পর্যন্ত সর্বসাধারণের সাথে ঢাকা শহরের স্কুল ও কলেজের ছাত্র-ছাত্রীদের জন্য এ সমরাস্ত্র প্রদর্শনী পরিদর্শনের বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে।

সম্পর্কিত পোস্ট